বাংলাদেশ-নেপাল বন্ধুত্বমূলক সম্মাননা পেলেন মৌলভীবাজারের আব্বাছ

মৌলভীবাজার প্রতিনিধি :: বাংলাদেশ-নেপাল বন্ধুত্বমূলক সম্মাননা পেলেন কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউপি’র প্যানেল চেয়ারম্যান মাসুদ রানা আব্বাছ। জনপ্রতিনিধি ক্যটাগরিতে সিলেট বিভাগের মধ্যে একমাত্র তিনি এ সম্মাননা পান।

২৩ জুলাই ঢাকায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত “বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ কালচারাল ফেস্টিভ্যাল-২০১৮” অনুষ্ঠানে মাসুদ রানা আব্বাছের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম.মোজাম্মেল হক। আবহমান সাংস্কৃতিক পরিষদের আয়োজনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সম্মলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

বাংলাদেশ থেকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক প্রফেসর ড. উত্তম কুমার বরুয়া, জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর,এমদাদ তয়ব, প্রমুখ।

নেপাল থেকে অতিথি হিসেবে যোগ দেন নেপাল সাংস্কৃতিক সংস্থার জেনারেল ম্যানেজার রাজেশ ত্রপা, ভানু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঋষভ দেব ঘিমিরে, কবি সুভদ্রা ভট্টাচার্য্য, সুবেকশা মায়েংব,কণ্ঠশিল্পী বিপিন ঘিমিরে, শ্লিলা বিস্টা,হাসী আলী প্রমুখ। মাসুদ রানা আব্বাছ এর আগেও সিলেট বিভাগের সেরা প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

তিনি পৃথিমপাশা ইউপি’র প্যানেল চেয়ারম্যান ছাড়াও ঐতিহ্যবাহী রবিরবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এককালের তুখোড় ফুটবল খেলোয়াড় আব্বাছ এলাকার ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতির উন্নয়নে কাজ করে যাচ্ছেন দীর্ঘ দিন থেকে।