পাকিস্তান: ভোটকেন্দ্রের কাছে আত্মঘাতী হামলায় নিহত ৩১

নিউজ ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের পূর্ব বাইপাস এলাকায় একটি ভোটকেন্দ্রের কাছে পুলিশভ্যানকে লক্ষ্য করে চালানো একটি বোমা বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত হয়েছে। বুধবার সকালে দেশটিতে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শুরুর পরপরই এ বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে আরও অন্তত ২০ ব্যক্তি আহত হয়েছে। হতাহতদের মধ্যে পুলিশ সদস্যের পাশাপাশি সাধারণ মানুষও রয়েছে। আহত ৮ জনের অবস্থা গুরুতর।

কোয়েটা পুলিশের ইন্সপেক্টর জেনারেল মহসীন বাট দেশটির ডন নিউজ টিভিকে জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে, এটি একটি আত্মঘাতী হামলা। ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। তারা বিস্ফোরণের ধরন ও অন্যান্য বিষয় খতিয়ে দেখছে।

ডিআইজি আইজাজ আহমেদ গোরায়া জানান, সাধারণ নির্বাচনে ভোট চলতে থাকা কোয়েটার ‘স্পর্শকাতর’ একটি স্কুলকেন্দ্রের (এনএ-২৬০) কাছে এ বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে এখন পর্যন্ত ৩১ জন নিহত ও ২৪ জন আহত হয়েছে। বর্তমানে ওই স্কুলকেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।

এ ঘটনায় হতাহতদের চিকিৎসায় স্থানীয় সরকারি হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। 

পাকিস্তানে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে দেশজুড়ে ভোটগ্রহণ শুরুর পর এটিই প্রথম ভয়াবহ সন্ত্রাসী হামলা। কোয়েটার ওই অঞ্চলে গত ১৫ বছর ধরে প্রায়শই টার্গেট কিলিং ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে। সূত্র: ডন অনলাইন