জনপ্রশাসন পদক পেলেন ত্রিশালের ইউএনও আবুজাফর রিপন

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ :
জনসেবা প্রদানে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরুপ জাতীয় পর্যায়ে সাধারন (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক-২০১৮ পাচ্ছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুজাফর রিপন। বাল্যবিবাহ ও যৌন হয়রানী প্রতিরোধ ব্রিগেড গঠন করে এ পদক পাচ্ছেন তিনি।
ময়মনসিংহের ত্রিশালে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনকালে জনসেবা প্রদানে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরুপ ইউএনও আবুজাফর রিপন জাতীয় পর্যায়ে সাধারন (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক-২০১৮’র জন্য চুড়ান্তভাবে মনোনীত হয়েছেন। দলগত পদকপ্রাপ্ত অন্যান্যরা হলে উপজেলা সহকারী কমিশনার ভুমি এরশাদ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান আনাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস।


আজ (২৩ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে উপস্থিত থেকে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাল্য বিয়ে প্রতিরোধে ব্রিগেড গঠনের মাধ্যমে বাল্য বিয়ে বন্ধে কার্যকরী ভুমিকা রাখায় এ প্রদান করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন ২৭তম বিসিএসে প্রশাসনিক ক্যাডারে যোগদান করার পর থেকে ইতিপূর্বে তিনি যশোহরে,মুনিাসগঞ্জে সহকারী কমিশনার ভুমি ও নেত্রকোনায় ও ত্রিশালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে দায়িত্ব পালন করেন। আবু জাফর রিপন বরিশাল বানাড়ীপাড়া উপজেলায় জন্মগ্রহন করেন।
উল্লেখ্য ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন ত্রিশালে শিক্ষার্থীদের মাঝে এক যোগে সাড়ে তিন লক্ষ চারা বিতরনের মাধ্যমে সবুজ বিপ্লব করায় ময়মনসিংহ বিভাগ ও জেলার শ্রেষ্ট ইউএনও এর পদক পান।
ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা পদক পাওয়ায় ত্রিশালের প্রশাসনিক কর্মকর্তা সহ সর্বস্তরের মানুষ সামাজিক যোগাযোগ্য মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন।

এক প্রতিক্রিয়ায় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব এবং ময়মনিসংহ বিভাগের প্রথম এবং সাবেক বিভাগীয় কিমশনার জি. এম সালেহ উদ্দিন জনপ্রশাসন পদক ২০১৮ প্রাপ্ত সকল সহকর্মীকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন । বিশেষ করে জাতীয় পর্যায়ে পদক প্রাপ্তদের মধ্যে ছয়জন ময়মনসিংহ বিভাগের । প্রাক্তন উপজেলা নির্বাহী অফিসার, ভালুকা জনাব কামরুল আহসান তালুকদার এবং উপজেলা নির্বাহী অফিসার, ত্রিশাল জনাব আবু জাফর রিপন ও তার দল নবসৃষ্ট ময়মনসিংহ বিভাগের মর্যাদা সমুন্নত করেছেন এবং ময়মনসিংহ বিভাগবাসীকে ধন্য করেছেন। ময়মনসিংহের প্রাক্তন বিভাগীয় কমিশনার হিসেবে আমি অত্যন্ত আনন্দিত এবং গর্বিত ।


জনপ্রশাসন পদক প্রাপ্ত ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আবু জাফর রিপন প্রিতক্রিয়ায় জানান, ‌‍‍‍আলহামদুল্লিলাহ! জাতীয় পর্যায়ে দলীয় ক্যাটাগরীতে আমি এবং আমার দলের ০৪(চার) জন সদস্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে জনপ্রশাসন পদক ২০১৮ গ্রহণ করলাম । একই সাথে আজকের প্রোগ্রাম থেকে প্রাপ্ত ০৫ (পাচঁ) জনের ০৫(পাচঁ) লাখ টাকা দিয়ে আরো ০৫ টি ব্রিগেড গঠনের সিদ্ধান্ত নিয়েছি আমরা । উল্লেখ্য, সারা বাংলাদেশের যে ১১ জন জাতীয় পদক পেয়েছে তার মধ্যে শুধু ত্রিশালেরই ০৫(পাচঁ) জন অফিসার। এ কারণে আমরা একটু বেশীই গর্বিত। শ্রদ্ধেয় সিনিয়র স্যারদের প্রতি আমরা বিশেষ ভাবে কৃতজ্ঞ যারা এ উদ্যোগটিকে এতোদূর নিয়ে এসেছেন। আমি কৃতজ্ঞতা জানাই আমার বিশাল টীম এর অন্যান্য সদস্য ও সমন্বয়কদের প্রতি যাদের আমি এ মঞ্চ পর্যন্ত আনতে পারিনি । সকল সাংবাদিক ভাই, ব্রিগেড সদস্য, শিক্ষক, মুক্তিযোদ্ধা, রাজনীতিবীদ ও আপামর ত্রিশালবাসীর প্রতি আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। কৃতজ্ঞতা জানাচ্ছি আমার সহধর্মিনী শাকিলা তামান্নার প্রতি, যার উৎসাহ এবং সক্রিয় অংশগ্রহণে গত দুবছর একটার পর একটা প্রোগ্রাম করেছি। সর্বোপরি মহান আল্লাহর প্রতি বিনীত কৃতজ্ঞতা ও শুকরিয়া জ্ঞাপন করছি।