মৌলভীবাজারে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

মৌলভীবাজার প্রতিনিধি: মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লক্ষ শহীদদের স্মরণে সারাদেশের সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে  একযোগে দেশব্যাপী ৩০ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে মৌলভীবাজার জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়েছে।

বুধবার (১৮ জুলাই)সকাল ১১টায় মৌলভীবাজার সদর উপজেলার উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন, মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য(প্যানেল স্পিকার) সৈয়দা সায়রা মহসীন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহ্বাজ আজিজুর রহমান,জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বায়েজীদ খাঁন,মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আবদুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা একলিমুন্নেছাসহ সাংবাদিক,শিক্ষক,ছাত্রছাত্রীরা।

জেলা শিক্ষা অফিস সূত্র জানা যায়,  জেলার উচ্চ মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা মিলে মোট ২৯০টি প্রতিষ্ঠানে মোট ৭৮ হাজার ফলদ, বনজসহ বিভিন্ন প্রজাতির চারা একযোগে রোপণ করা হয়েছে। এর মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ে ২৪ হাজার ৬৩৪টি এবং বাকী ৫৩ হাজার ৩৬৬ টি চারা অন্যান্য প্রতিষ্ঠানে রোপন করা হয়