পরিচ্ছন্ন ময়মনসিংহ বিভাগীয় শহর গড়ে তোলার প্রয়োজনে কঠোর আইন প্রয়োগ : বিভাগীয় কমিশনার


মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ
দেশের অষ্টম বিভাগের সার্বিক উন্নয়নে এবং বিভাগবাসী কল্যাণের নিজেকে আত্মনিয়োগ করবো বলে প্রতিশ্রুতি দিয়েছেন নবাগত ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। তিনি বলেন ময়মনসিংহের নগরিকরা চান দৃশ্যমান উন্নতি। আমরাও বিভাগীয় শহরটির ক্ষুদ্র ক্ষুদ্র কাজ করে দৃশ্যমান উন্নতি করতে চাই। তিনি বলেন, পরিষ্কার ও পরিচ্ছন্ন বিভাগীয় শহর গড়ে তোলার প্রয়োজনে কঠোর আইন প্রয়োগ করা হবে। পরিচ্ছন্ন শহর গড়তে তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান আগামী একমাসের মধ্যে শহরের অবাদে গরু চরানো বন্ধ করা হবে। তিনি সকল গরুর মালিককে তাদের আঙ্গিনায় গরু রাখার আহবান জানিয়ে বলেছেন এক মাস পর শহরের রাস্তায় গরু পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
বুধবার দুপুরে বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান এসব কথা বলেন।
আলোচনায় উঠে আছে, নতুন বিভগীয় শহরের জমি অধিগ্রহন দ্রুত সম্পন্ন করে শহর বাস্তবায়ন করা, শহরে সড়ক বিভাগের রাস্তাগুলো চারলেন করে প্রশস্ত করা, যানজটের অন্যতম কারণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বাসসহসহ যাত্রীবাহী বৃহৎ বাস-ট্রাক দিনের বেলায় শহরের ভিতরে প্রবেশ ও চলাচল বন্ধ করা, শহর থেকে রেললাইন শহরের বাইরে স্থানান্তর করা, মেডিকেল বিশ^বিদ্যালয় স্থাপন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ব্রহ্মপূত্র নদের উপর ৩টি ব্রীজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করা, বিভাগ স্থাপনের প্রায় তিন বছরেও অজানা কারণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় অফিস ও কর্মকর্তা নিয়োগ দেয়া হচ্ছে না, তাই অবিলম্বে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় কর্মকর্তা নিয়োগ দেয়া। এছাড়াও শহরের রাস্তা, ড্রেন, খাল, ফুটপাত অবৈধভাবে দখলকৃত জমি উদ্ধার করাসহ নানা বিষয়ে আলোচনায় স্থান পায়।
আলোচনায় অংশ নেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, দৈনিক স্বদেশ সংবাদ সম্পাদক জগদীশ চন্দ্র সরকার, সিনিয়র সাংবাদিক জিয়া উদ্দিন আমেদ, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, টেলিভিশন জার্ণালিস্ট এসোসিয়েশন সভাপতি অমিত রায়, সিটি প্রেসক্লাবের সাধারণ মতিউল আলম ও যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ আলম উজ্জল, নিয়ামুল কবির সজল ( কালের কণ্ঠ), দৈনিক সকালের দুনিয়া সম্পাদক অধ্যক্ষ জামাল উদ্দিন, কামরান পারভেজ (প্রথম আলো), সৈয়দ মাহফুজুর রহমান নোমান ( নিউজ.২৪ এবং বাংলাদেশ প্রতিদিন ) প্রমূখ।