কুলাউড়ায় একযোগে ১০ হাজার ১৩৩টি বৃক্ষের চারা রোপন

এম শাহবান রশীদ চৌধুরী মৌলভীবাজার প্রতিনিধি :: মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লক্ষ শহীদদের স্বরনে সারাদেশে একযোগে ৩০ লক্ষ বৃক্ষের চারা রোপন ও বৃক্ষ রোপন অভিযান ২০১৮ উপলক্ষে কুলাউড়া উপজেলায় বুধবার (১৮জুলাই) সকল শিক্ষা প্রতিষ্টানে একযোগে ১০ হাজার ১৩৩টি বনজ,ফলজ ও ঔষধি বৃক্ষের চারা রোপন করা হয়েছে।

কুলাউড়া উপজেলা প্রশাসন,বন বিভাগ ও শিক্ষা বিভাগের যৌথ আয়োজনে কুলাউড়া পৌরসভার লস্করপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০ টায়.কুলাউড়া সরকারী ডিগ্রী কলেজে সকাল সাড়ে ১০টায় ও কুলাউড়া সরকারী নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ে সকাল ১১টায় উক্ত কর্মসুচীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম।

অনুষ্টানে ইউএনও চৌঃ মোঃ গোলাম রাব্বী,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ সাদিউর রহিম জাদিদ,উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আইয়ুব উদ্দিন,মুক্তিযোদ্ধা ডাঃ প্রেমাংকর রায়,মুহিবুর রহমান বাচ্চু ও এখলাছ মিয়া,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,ইউআরসি ইন্সট্রাকটার আফসানা আক্তার,সহকারী শিক্ষা অফিসার মোঃ মামুনুর রহমান,মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ ভুইয়া,কুলাউড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য্য সজল,উপাধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান,কুলাউড়া এনসি স্কুলের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন,লস্করপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহাত আরা বেগম,বন বিভাগের কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা (ভারঃ) মানিক রঞ্জন দে,রেঞ্জ কর্মকর্তা (নার্সারী) রিয়াজ উদ্দিন,বিট কর্মকর্তা আহমদ আলী, প্রধান শিক্ষক মোঃ আব্দুছ ছালাম প্রমুখ অংশ গ্রহন করেন।

এছাড়া কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজে বৃক্ষের চারা রোপন করেন অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ। চারা রোপন কর্মসুচীতে অংশ নেন উপাধ্যক্ষ এমদাদুল ইসলাম ভুট্টোসহ কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য উক্ত কর্মসুচীর আওতায় উপজেলার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসাসহ মোট ২৫১টি শিক্ষা প্রতিষ্টানে একযোগে ১০ হাজার ১৩৩টি বৃক্ষের চারা রোপন কর্মসুচী বাস্তবায়ন করা হয়।