নারীর কর্মসংস্থান সৃষ্টি করতে মেধা ও প্রযুক্তিকে কাজে লাগাতে হবে: মোস্তাফা জব্বার

যাত্রা শুরু করলো নারীদের প্রথম জব মার্কেটপ্লেস ‘the2hourjob.com’। রবিবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি)মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্লাটফর্মটির উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ‘দ্য টু আওয়ার জব’ এমন একটি প্লাটফরম যেখানে নারীরা ঘরে বসেই বিভিন্ন ক্ষেত্রে তাদের নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসায়িক চাহিদা পূরণে পেশাগত সেবা প্রদান করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, দেশে নারী শিক্ষার উন্নতি ঘটলেও নারীদের কর্মসংস্থানের হার সেভাবে বৃদ্ধি পায়নি। তিনি বলেন দেশের ব্যাপক সংখ্যক শিক্ষিত নারীকে কর্মহীন রেখে কাংখিত উন্নয়ন আসা করা যায় না। নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে এ ধরনের সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা অবদান রাখবে। তিনিমেধা ও প্রযুক্তির কৌশল কাজে লাগিয়ে নারীর কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী আনুষ্ঠানিকভাবে অনলাইনভিত্তিক দ্য টু আওয়ার জব এর কার্যক্রম উদ্বোধন করেন।

উল্লেখ্য, এ প্লাটফরমটিতে ৪৭টি চাকরির ক্যাটাগরিতে মোট এক হাজার ৯৫০ জন দক্ষ নারী কর্মী নিবন্ধিত রয়েছেন যারা ব্যবসায়িক প্রতিষ্ঠান, এজেন্সি, ব্যক্তিবর্গ, ই-কমার্স এবং স্টার্টআপসহ বিভিন্ন উদ্যোগে নিজেদের দক্ষতা অনুযায়ী সেবা দিবে।প্লাটফরমটির প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার জানানপ্লাটফরমটি উল্লেখযোগ্য সংখ্যক দক্ষ নারীর জন্য ঘরে বসেই চাকরির সুযোগ তৈরি করে দিবে। সেইসঙ্গে সাশ্রয়ী পারিশ্রমিকে পেশাদার কর্মী পেতে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানকেও সাহায্য করবে।

প্রিন্স, ঢাকা নিউজ২৪