মুক্তিযোদ্ধাদের দেশের উন্নয়নে কাজ করতে হবে: সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থেকে দেশের উন্নয়নে কাজ করতে হবে। মুক্তিযোদ্ধাদের মধ্যে কোন বিভেদ তৈরি করা যাবে না, বিভেদ তৈরির জন্য বিভিন্ন মহল অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে মুক্তিযোদ্ধাদের সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী শনিবার ঢাকা মহানগর নাট্যমঞ্চে মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় এ আহ্বান জানান।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ স্বাধীনতা বিরোধী সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে ৬ দফা দাবি রাস্তবায়নের লক্ষ্যে মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভার আয়োজন করে।

নৌ পরিবহন মন্ত্রী ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অবঃ) এ বি তাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) হেলাল মোর্শেদ ও কবির আহমেদ খান, ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা ইসমত কাদির গামা ও সালাউদ্দিন আহমেদ, জামুকার সদস্য ও সহ-সভাপতি মেজর (অবঃ) ওয়াকার হাসান, বীর প্রতীক এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সাধারণ সম্পাদক সাবেক সচিব আবদুল মালেক মিয়া।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালে স্বাধীনতার জন্য মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। ৩০ লাখ মানুষের আত্মদান, ৩ লাখ মা-বোনের সম্ভ্রম আর লাখ লাখ বাড়ী-ঘর ও অর্থ সম্পদ ধ্বংসের বিনিময়ে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাস্ত করে অর্জন করেছি আমাদের কাক্সিক্ষত স্বাধীনতা। স্বাধীনতার চেতনাকে ধারন করে দেশের উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তাগণ।

প্রিন্স, ঢাকা নিউজ২৪