রাবিতে চার দিনব্যাপী শহীদ শামসুজ্জোহা বির্তক প্রতিযোগিতা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চার দিনব্যাপী ‘শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা ২০১৮’ শুরু হতে যাচ্ছে আজ । রাজশাহী বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ) এ প্রতিযোগিতার আয়োজন করবে।

বুধবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলাভবনের ২৬১ নম্বর কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আবু ইউসুফ লিখিত বক্তব্যে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘শহীদ শামসুজ্জোহা স্মৃতি বির্তক প্রতিযোগিতাটি ২০১৮’ তিনটি পর্বে বিভক্ত। এ প্রতিযোগিতা ১২ থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে। প্রথম পর্বটি ‘শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হবে ১৩ জুলাই। দ্বিতীয় পর্বটি ‘শহীদ হবিবুর রহমান আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হবে ১৪ জুলাই এবং তৃতীয় পর্বটি ‘সংবিধান অলিম্পিয়াড বিতর্ক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হবে ১২ জুলাই।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, এ প্রতিযোগিতাটি আগামী ১২ জুলাই বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টিএসসিসির ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন এবং বিএফডিএফ এর উপদেষ্টামন্ডলী। প্রতিযোগিতাটির সমাপনী ও সাংস্কৃতিক সন্ধ্যা ১৫ জুলাই অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

প্রিন্স, ঢাকা