রাবিতে ‘রবীন্দ্রনাথ-নজরুল’ জয়ন্তী আগামী ১৩ জুলাই

রাবি প্রতিনিধি: বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের কাছে রবীন্দ্রনাথ ঠাকুর, নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ১৩ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রবীন্দ্র-নজরুল ’ জয়ন্তী ১৪২৫। শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ বুধাবার (১১ জুলাই) টিএসসিসি পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান এ তথ্য জানান।

তিনি বলেন, দীর্ঘ দিন পর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবীন্দ্রনাথ ঠাকুর ও নজরুল ইসলাম উভয়ই বাংলার গর্ব। তাঁদের অবদানের কারনে আজ বাংলা সাহিত্য এরূপ সমৃদ্ধ। তাঁদের সৃষ্টিশীলতার কাছে আমরা কৃতজ্ঞ। কিন্তু বড় দুঃখের বিষয় বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা নজরুল, রবীন্দ্রনাথ সর্ম্পকে জানে না। তাই এই বর্তমান প্রজন্মের কাছে রবীন্দ্রনাথ-নজরুল ইসলাম সম্পর্কে তুলে ধরার লক্ষ্যে আমাদের এই আয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক এম সাইদুর রহমান খান, উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। উৎসবে সংগীত পরিবেশন করবেন ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের রবীন্দ্র শিল্পী নন্দিতা সরকার, রাবির সঙ্গীত বিভাগের সভাপতি ড. পদ্মিনী দে, সহকারী অধ্যাপক পারমিতা হক প্রমুখ।

প্রিন্স, ঢাকা