যেসব জায়গায় সেলফি তুললে হতে পারে মৃত্যু!

নিউজ ডেস্কঃ সেলফি তোলার কত যে রকমফের তা পত্রিকার পাতা খুললেই চোখে পড়ে। প্রযুক্তির এই দুনিয়ায় স্মার্টফোন সবার হাতে। স্মার্টফোন হাতে থাকলেই সেলফি বা ছবি না তুলে কি পার পাওয়া যায়। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম যেখানেই যান না কেন প্রথম কথাই হচ্ছে ছবি।

সম্প্রতি সময়ে চলছে স্মার্টফোনের ক্যামেরা নিয়ে প্রতিযোগিতা। আর স্মার্টফোনে ছবি কমবেশি সবাই তোলেন। তবে মনে রাখবেন সেলফি তোলার কারণে অনেকের মৃত্যু পর্যন্ত হচ্ছে। তাই সব জায়গায় সেলফি তোলা যাবে না। সেলফি তোলার ক্ষেত্রে অবশ্যই কিছু সাবধানতা অবলম্বন করতে হবে।

আমরা প্রায়ই গণমাধ্যমে সেলফি তুলতে গিয়ে প্রাণহানির ঘটনার খবর জানতে পারি। তাই নিজের নিরাপত্তার জন্য নিরাপদ স্থানে সেলফি তুলুন।

১/ট্রেনের দরজায়ঃ অনেকে ট্রেনে ওঠার পর আনন্দে আত্মহারা হয়ে ট্রেনের দরজায় দাঁড়িয়ে বা মাথা বাইরে বের করে বা রেললাইন দাঁড়িয়ে সেলফি তুলেন। মনে রাখবেন মুহূর্তে দুর্ঘটনা হতে পারে। তাই এসব স্থানে সেলফি তোলা থেকে বিরত থাকুন।

২/চলন্ত গাড়িঃ রাস্তায় চলন্ত গাড়ির সামনে, রাস্তা পার হওয়ার সময় কখনো সেলফি তুলবেন না। এছাড়া চলন্ত বাসের দরজার সামনে বা মোটরসাইকেল চালানো অবস্থায় কখনো সেলফি তুলবেন না।

৩/রেলিংয়ে বসেঃ বাসার ছাদের রেলিংয়ে বসে বা খোলা ছাদের কিনারায় বসে বা দাঁড়িয়ে কখনো সেলফি তুলবেন না। এতে ছাদ থেকে পড়ে মৃত্যু হতে পারে।

৪/সমুদ্রসৈকতঃ সমুদ্রসৈকত ঢেউয়ে ও লেকের পাড়ে বা নদীর কিনারায় দাঁড়িয়ে কখনো সেলফি তুলবেন না। নদীতে নৌকা বা স্পিডবোট চলার সময় কখনো সেলফি তুলবেন না।

৫/উঁচু পাহাড়ঃ উঁচু পাহাড়ে বা গিরি খাদ, জলপ্রপাত, ঝরনার ওপরে দাঁড়িয়ে কিংবা এর পাশে দাঁড়িয়ে কখনো সেলফি তুলবেন না।

৬/সিঁড়িঃ সিঁড়িতে ওঠার সময় কখনো সেলফি তুলবেন না, অসাবধানতাবশত পা পিছলে পড়ে ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন।

সেলফি তোলা নিয়ে উল্লিখিত বিষয়গুলো খেয়াল রাখলে সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঝুঁকি এড়ানো সম্ভব।