জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানাতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মান জানাতে হবে। তাদের জীবন ও কর্ম থেকে শিক্ষা ও অনুপ্রেরণা লাভ করে নিজেদের জীবনকে আলোকিত করে তুলতে হবে।

শিক্ষামন্ত্রী সোমবার ঢাকায় আগারগাঁওয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অডিটোরিয়ামে সদ্য নিয়োগপ্রাপ্ত তিনজন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ড. রফিকুল ইসলাম এবং ড. জামিলুর রেজা চৌধুরীর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এ সংবর্ধনার আয়োজন করে।

শিক্ষামন্ত্রী বলেন, সংবর্ধিত জাতীয় অধ্যাপকেরা আমাদের অভিভাবক হিসেবে আছেন। তারা দেশ ও জাতিকে আলোকিত করেছেন। তাদের আলোই আমাদের আলোকিত করেছে। তাদের সম্মান দিতে পেরে আমরা সম্মানিত। তিনি আরো বলেন, অনেক ত্রুটি-বিচ্যুতি সত্তে¡ও শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও দিকনির্দেশনায় তা সম্ভব হয়েছে। ২০৪১ সালে দক্ষিণ এশিয়ায় একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে নতুন প্রজন্মকে তৈরি করতে হবে। আমাদের জাতির শ্রেষ্ঠ সন্তানদের জীবন ও আদর্শ থেকে নতুন প্রজন্মকে শিক্ষা নেয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন। অনুষ্ঠানে সংবর্ধনাপ্রাপ্ত তিনজন জাতীয় অধ্যাপক তাদের অনুভূতি ব্যক্ত করেন। স্বাগত বক্তব্য রাখেন মঞ্জুরি কমিশনের সচিব ড. মোঃ খালেদ।

অনুষ্ঠানে জাতীয় অধ্যাপকদের সম্মানে সম্মাননাপত্র পাঠ করা হয়। শিক্ষামন্ত্রী তাদের হাতে সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪