বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী সমাজের উন্নয়নে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে জাতীয় মহিলা সংস্থার মাধ্যমে দেশব্যাপী প্রান্তিক পর্যায়ে অবহেলিত নারী জনগোষ্ঠীকে কর্মক্ষম করার লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান কার্যক্রম চলছে। তিনি গৃহীত প্রশিক্ষণ যথাযথভাবে কাজে লাগানোর আহ্বান জানান।

শুক্রবার কসবা জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মহিলা সংস্থার অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের (৩য় পর্যায়) আওতায় আয়োজিত ৬৫ দিনব্যাপী একটি প্রশিক্ষণ কোর্স শেষে প্রশিক্ষণ ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। জাতীয় মহিলা সংস্থার কসবা উপজেলা শাখা আয়োজিত এ প্রশিক্ষণে পাঁচ ক্যাটেগরিতে ৭৩৫ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সাবেক এমপি অধ্যাপক মমতাজ বেগম, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ারা বেগম, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ আনিসুল হক ভূইয়া, জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার চেয়ারম্যান ও অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহŸায়ক এডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, এমজি হাক্কানী, কাজী মোঃ আজহারুল ইসলাম ও আলহাজ রুহুল আমিন ভূঁইয়া বকুল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম প্রমুখ।

অনুষ্ঠানে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ৪ হাজার ৮৭৫ টাকা করে ৩৫ লাখ ৮৩ হাজার ১২৫ টাকা প্রশিক্ষণ ভাতা প্রদান করা হয়। তাছাড়া কসবা উপজেলার ৩৪৮ জন বীর মুক্তিযোদ্ধার কল্যাণে হাট-বাজার ইজারালব্ধ অর্থ থেকে ১০ লাখ ৪৪ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়।

প্রিন্স, ঢাকা নিউজ২৪