কুলাউড়ায় ধীর গতিতে চলছে রাস্তার কাজ, শেষ হবে ২০২০ সালে

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মনবাজারের প্রধান সড়কসহ অধিকাংশ রাস্তার কাজ ধীরগতিতে গতিতে হওয়ায় বেহাল অবস্থায় পরিণত হয়েছে রাস্তাটি। শিক্ষার্থী ও ব্যবসায়ীসহ ভোগান্তিতে পড়েছে হাজার হাজার মানুষ।

রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার গাড়ী যাওয়া আসা করে। ট্রাক বাস, ভ্যান, রিক্সা, অটো এমনকি সাধারণ মানুষের হেঁটে চলাচল করাই দুষ্কর হয়ে পড়েছে।

অপরদিকে স্কুলকলেজ পড়ুয়া শিক্ষার্থীরা রাস্তার বেহাল দশার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াত ব্যাহত হচ্ছে।

ব্রাহ্মনবাজার বাসস্ট্যান্ড থেকে শুরু করে পূর্ব ব্রাহ্মনবাজার, পশ্চিম বাজারের রাস্তায় হেঁটে যাওয়ার কোনো অবস্থা নেই।

বৃষ্টির দিন কাধার জন্য ও রোধের দিন ধোলার জন্য ব্যবসায়ী থেকে শুরু করে সাধারন মানুষ ও শিক্ষার্থীদের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হয়।

বিয়ানিবাজার, বড়লেখা, জুড়ি ও  কুলাউড়ার উপজেলার সাথে সারা দেশের একমাত্র যোগাযোগ এর রাস্তা এটি। তাই  সড়কে চলাচলকারী পথচারী, যাত্রীবাহী এবং মালবাহী যানবাহন এবং লোকজনের ভোগান্তি চরম আকার ধারণ করেছে। সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায় রাস্তাটি।

স্থানীয় ব্যবসায়ীরা জানান,কয়েক মাস হয়ে গেছে রাস্তা কাজ শুরু হয়েছে, কিন্তু ধীর গতিতে নির্মান কাজ হওয়ায় ২৪ ঘন্টা ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। অতিষ্ঠ হয়ে পড়েছে বাজারের ব্যবসা বানিজ্য। 

এ বিষয়ে মৌলভীবাজার জেলা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মিন্টু রঞ্জন দেব নাথ ঢাকানিউজ২৪কে জানান, এটি ২৪মাসের কাজ ২০২০ এর মার্চ মাসে এই রাস্তার কাজ শেষ হবে বলে জানান তিনি ।