রাবি অধ্যাপকের কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে যোগদান

জাহিদ, ময়মনসিংহঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের  অধ্যাপক মোহাম্মাদ জালাল উদ্দিন ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে’ ট্রেজারার পদে নিয়োগ পেয়েছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সাবেক অধ্যাপক।

সোমবার (২ জুলাই) তাঁকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আগমী ৪ বছরের জন্য তাঁকে নিয়োগ দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোঃ হাবিবুর রহমানের স্বাক্ষরে প্রজ্ঞাপনটি জারি করা হয়। কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার হুমায়ুন কবীর জানান, ২০১৫ সালে ৪ বছরের জন্য নিয়োগ পান ট্রেজারার এ, এম এম শামসুর রহমান। এক বছর বাকি থাকতেই তাঁকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে, নতুন ট্রেজারার হিসাবে মোহাম্মদ জালাল উদ্দিনকে নিয়োগ দিয়েছেন মহামাণ্য রাষ্ট্রপতি।

মঙ্গলবার (৩ জুলাই) ২০১৮, বর্ণাঢ্য এক অনুষ্ঠানের মধ্য দিয়ে অধ্যাপক মোহাম্মাদ জালাল উদ্দিনকে নতুন ট্রেজারার হিসাবে ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়’পরিবার বরণ করে নেন। নতুন কর্মস্থলে যোগদানের বিষয়টি ‘ঢাকানিউজ২৪’এর এই প্রতিনিধিকে নিশ্চিত করেন ট্রেজারার অধ্যাপক মোহাম্মাদ জালাল উদ্দিন।

অধ্যাপক মোহাম্মদ জালাল উদ্দিন ১৯৭১সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ থেকে বি,এ এবং ১৯৭২ সালে এম,এ ডিগ্রী অর্জন করেন। এরপর ১৯৭৯ সালে ইংল্যান্ডের রেডিং বিশ্ববিদ্যালয় থেকে এম,এ ডিগ্রী, অর্জন করেন। মহান শিক্ষানুরাগী এই অধ্যাপক ১৯৮১ সালের ১৫ এপ্রিল (রাবি) সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। পরবর্তীতে তিনি সহকারী, সহযোগী এবং অধ্যাপক পদে পদোন্নতি পান। সর্বশেষ ২০১৫ সালের ৩০ জুন অবসরে যান।

অধ্যাপক মোহাম্মাদ জালাল উদ্দিন ইতিপূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সভাপতি,সিনেট সদস্য, ২ বারের সিন্ডিকেট সদস্য, বিভিন্ন সময় হল প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষাদানের পাশাপাশি রাজনৈতিক,সাংস্কৃতিক অঙ্গনেও ছিলেন স্বোচ্চার।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক মোহাম্মদ জালাল উদ্দিন ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় ‘পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের’ শিক্ষক সাবেক প্রোক্টর এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আওয়াল কবির জয়, সহকারী অধ্যাপক মোঃ কামাল হোসেন, ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের’ সহকারী অধ্যাপক এবং সাবেক সহকারী প্রোক্টর রেজওয়ান আহমেদ (শুভ্র), সহকারী অধ্যাপক প্রনব কুমার, মোঃ ইমন তোকদার, রিমন সরকার,সহকারী লাইব্রীয়ান হিরোক,পপুলার ডায়াগোনস্টিক সেন্টারের পাবলিক রিলেশন অফিসার মোঃ বেলাল হোসেন (বিল), ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সদস্য মোঃ জাহিদুল ইসলাম (জাহিদ) আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এবং নতুন কর্মস্থলে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

প্রিন্স, ঢাকা