ময়মনসিংহ: বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী বাচ্চু নিহত

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ: ময়মনসিংহে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক ব্যবসায়ী ভেবল বাচ্চু (৪৫) নিহত হয়েছেন। সোমবার (২ জুলাই) দিনগত রাত পৌনে ৩টার দিকে সদর উপজেলার শম্ভুগঞ্জ চৈতলামারি নামক এলাকায় এ বন্দুকযুদ্ধ’র ঘটনা ঘটে। নিহত আসামি বাচ্চু ওরফে ভেবেল বাচ্চুর নামে থানায় ১৫টিরও বেশি মাদক মামলা রয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান গণমাধ্যমকে জানান, কতিপয় মাদক বিক্রেতারা ওই এলাকায় মাদক ভাগাভাগি করছে এমন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় মাদক বিক্রেতারা পুলিশকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপসহ এলোপাথারি গুলিবর্ষণ করে। আত্মরক্ষার পুলিশও পাল্টা গুলি ছোড়ে। উভয়ের মধ্যে গুলি বিনিময়ের এক পর্যায়ে আসামিরা পালিয়ে যায়। পরে এলাকা তল­াশিকালে মাদক সম্রাট বাচ্চু ওরফে ভেবেল বাচ্চুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। পরে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, বন্ধুকযুদ্ধে জেলা গোয়েন্দা শাখার কনস্টেবল সেলিম এবং রাশেদ আহত হয়। তাদের পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। অভিযানে ঘটনাস্থল থেকে ২শ’ পিস ইয়াবা ও চারটি গুলির খোসা উদ্ধার করা হয়।