পদ্মা সেতুর পৌনে এক কিলোমিটার দৃশ্যমান

নিউজ ডেস্কঃ পদ্মা সেতুর পঞ্চম স্প্যান বসানো হয়েছে। শুক্রবার দুপুর ১টার দিকে পদ্ম সেতুর ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর স্প্যানটি বসানো হয়। এর মধ্য দিয়ে পদ্মা সেতুর পৌনে এক কিলোমিটার দৃশ্যমান হলো।

এর আাগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে কুমারভোগের বিশেষায়িত ওয়ার্কসপ জেটি থেকে ৩৬শ টন ধারন ক্ষমতার ভাসমান ক্রেনবাহী জাহাজটি স্প্যানটি নিয়ে রওনা হয়। যদিও এটি রওনা হওয়ার কথা ছিল বুধবার। কিন্তু পদ্মায় অস্বাভাবিক ঢেউ থাকায় জাহাজটি রওনা হয় বৃহস্পতিবার।

সকল প্রস্তুতি সম্পন্ন করে সকাল থেকে পদ্মা সেতুর দায়িত্বশীল প্রকৌশলীরা স্প্যানটি বসানোর কাজ শুরু করেন। দুপুর ১টার দিকে পদ্ম সেতুর ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর স্প্যানটি বসানোর কাজ সম্পন্ন হয়। এর মধ্যে পদ্মা সেতু জাজিরা প্রান্তের তীর স্পর্শ করলো।

এর আগে ৪২ নম্বর পিলারের ঢালাই সম্পন্ন এবং জমাট বাধা নিশ্চিতসহ সকল পরীক্ষা নিরীক্ষা সম্পন্ন করা হয়। পদ্মায় এখন সেতুর কাজের প্রসার বেড়েছে। ইতোমধ্যে ৯টি পিলারের কাজ সম্পন্ন হয়েছে। এগুলো হচ্ছে- মাওয়ার ৩, ৪, ৫ এবং জাজিরা প্রান্তের ৩৭, ৩৮, ৩৯, ৪০, ৪১ ও ৪২ নম্বর পিলার। এছাড়া ১৩ নম্বর পিলারের কাজ শেষ হতে যাচ্ছে।