প্রতিদিন ৯ লাখ টাকায় ম্যারাডোনাকে কিনেছে ফিফা!

নিউজ ডেস্কঃ ছিয়াশির বিশ্বকাপের মহানায়ক ডিয়েগো ম্যারাডোনাকে আর্জেন্টিনার প্রতিটি ম্যাচে নিয়ম করে দেখা যাচ্ছে। ফিফার পয়সায় ম্যারাডোনা এখন রাশিয়ায় ঘোরাফেরা করছেন। এজন্য ফুটবলের এই জাদুকরকে প্রতিদিন ফিফা ১০ হাজার পাউন্ড করে হাতখরচ দিচ্ছে- যা বাংলাদেশি টাকায় প্রায় ৯ লাখ টাকা। খবর এবেলার।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে রাশিয়ায় একঝাঁক তারকা ফুটবলারকে দেখা গেলেও এরপর আর কাউকে সেভাবে চোখে পড়ছে না। ব্যতিক্রম শুধু ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার ম্যাচ যেখানে, সেখানেই তিনি। লিওনেল মেসি গোল করলে ম্যারাডোনা লাফাচ্ছেন। হিগুয়েইন সোনার সুযোগ হাতছাড়া করায় ক্ষোভে মাথার চুল ছিঁড়ছেন।

তিনি সবচেয়ে ভালো আসন পাচ্ছেন। সিগারেট খেতে খেতে স্টেডিয়ামে ঢুকছেন। উদ্ভট আচরণের জন্য তার বিরুদ্ধে নানান অভিযোগ উঠলেও কোনো কিছুই হচ্ছে না। তিনি বহাল তবিয়তেই রয়ে গেছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য সানের প্রতিবেদন অনুযায়ী, ফিফা ম্যারাডোনাকে ব্যবহার করছে। আর্জেন্টাইন মহাতারকাকে প্রতিদিন ফিফা ১০ হাজার পাউন্ড করে হাতখরচ দিচ্ছে। তিনি ফিফার ব্র্যান্ড অ্যাম্বাসেডর। ফিফার বর্তমান সভাপতি ইনফান্তিনোর সঙ্গেও সখ্যতা রয়েছে ম্যারাডোনার।

শুধু হাতখরচা নয়, সেই সঙ্গে যাতায়াত, থাকার জায়গা এবং অন্যান্য খরচও বহন করছে ফিফা। বিশ্বকাপের আকর্ষণ বাড়ানোর জন্যই ম্যারাডোনার মতো তারকার খরচ বহন করছে ফিফা।
ম্যারাডোনার মতো লিজেন্ডদের প্রমোট করার আইডিয়া ফিফার। তাকে সামনে দেখতে পেলে বর্তমান প্রজন্ম খুশি হবে। মাঠে খেলা ফুটবলাররাও তার সামনে খেলতে উত্তেজিত হবেন। এই কারণেই ফুটবলের এই জাদুকরকে ব্যবহার করছে ফিফা।