যুব কল্যাণ তহবিল থেকে ১ কোটি ৩ লক্ষ টাকার প্রকল্পভিত্তিক অনুদান

সরকার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন যুব কল্যাণ তহবিল থেকে এবছর দেশের ৫০০টি যুব সংগঠনের মধ্যে ১ কোটি ৩ লক্ষ টাকা প্রকল্পভিত্তিক অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ৪৩৬ টি সংগঠনকে ২০ হাজার এবং জেলাভিত্তিক ৬৪টি সর্বোত্তম সংগঠনকে ২৫ হাজার টাকা করে প্রকল্পভিত্তিক অনুদান প্রদান করা হবে।

বুধবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এর সভাপতিত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত যুব কল্যাণ তহবিল পরিচালনা বোর্ডের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সফল আত্মকর্মী যুব ও যুব সংগঠনসমূহ কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্প সাফল্যজনকভাবে বাস্তবায়নের স্বীকৃতিস্বরূপ এবং সামাজিক ক্ষেত্রে প্রশংসনীয় অবদানের জন্য যুবদেরকে পুরস্কৃত করার উদ্দেশ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন যুব কল্যাণ তহবিল থেকে ২০১৭-১৮ অর্থবছরে ৫০০টি সফল আত্মকর্মী যুব ও যুব সংগঠনকে প্রকল্পভিত্তিক অনুদান প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় যুব কল্যাণ তহবিলের মূলধনের পরিমাণ বৃদ্ধি করার ওপর গুরুত্বারোপ করা হয় এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী যুব কল্যাণ তহবিলে সরকার প্রদত্ত অনুদান ব্যতিরেকে অন্যান্য উৎস হতে অনুদান সংগ্রহের উদ্যোগ নেয়ার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলামসহ পরিচালনা বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪