সৃষ্টিকর্তাকে ‘বোকা’ বললেন ফিলিপাইনের প্রেসিডেন্ট

নিউজ ডেস্কঃ সৃষ্টিকর্তাকে ‘বোকা’ বলে সম্বোধন করেছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে। এতে বেশ চটেছেন বিশ্বের বিশ্বের বিভিন্ন দেশের ক্যাথলিক খ্রিষ্টানরা।

গত শুক্রবার দেশটির দাভায়ো শহরে একটি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন দুতের্তে। সে সময় তিনি স্বর্গ থেকে অ্যাডাম ও ইভের পৃথিবীতে আসার ঘটনা ও খ্রিষ্টানদের ‘অরিজিনাল সিন’ ধারণা নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।

অরিজিনাল সিন ধারণায় বলা হয়েছে, প্রতিটি মানুষ পাপ করার প্রবণতা নিয়ে জন্মগ্রহণ করে। সৃষ্টিকর্তার নির্দেশ অমান্য করে অ্যাডাম ও ইভ নিষিদ্ধ আপেল খাওয়ার পর তাদের শাস্তিস্বরূপ স্বর্গ থেকে পৃথিবীতে পাঠিয়ে দেওয়া হয়। এর পর থেকেই মানুষে পাপী হয়ে জন্ম নেয়।
সাক্ষাৎকারে দুতের্তে বলেন, ‘বোকা সৃষ্টিকর্তা কে? আপনি নিখুঁত কিছু সৃষ্টি করলেন। এর পর এমন ঘটনা করে তাদের লোভ দেখালেন এবং নিজের কাজের মানকেই ধ্বংস করলেন।’

‘অরিজিনাল সিন’ ধারণাকে ইঙ্গিত করে ফিলিপাইনের প্রেসিডেন্ট বলেন, ‘আপনি এখনো জন্মগ্রহণ করেননি, তাও আপনি পাপী। এটা কী ধরনের ধর্ম। আমি এটা মেনে নিতে পারি না।’

ফিলিপাইনে ৯০ শতাংশ মানুষ খ্রিষ্টান ধর্মাবলম্বী। তাদের বেশিরভাগই ক্যাথলিক। দেশটির প্রেসিডেন্ট দুতের্তে এর আগেও খ্রিষ্টান ধর্মের বিরুদ্ধে কথা বলে সমালোচনায় এসেছেন।