এপিএ চুক্তি সরকারের রূপকল্প বাস্তবায়নের মানদন্ড: ভূমিমন্ত্রী

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, সরকারের রূপকল্প বাস্তবায়নে সকলকে দক্ষতার সাথে এক বছরের নির্ধারিত কাজের লক্ষ্যমাত্রা যথাসময়ের মধ্যেই সম্পাদন করতে হবে। তিনি বলেন, সরকারের রূপকল্প বাস্তবায়নের মানদন্ড হলো এপিএ চুক্তি। সরকারের রূপকল্প বাস্তবায়ন শুধুমাত্র চুক্তি সম্পাদনেই শেষ নয়, এ কর্মযজ্ঞ তখনই স্বার্থক হবে, যখন সরকারের ইশতেহার বা গৃহীত রূপকল্প ইতিবাচক হিসেবে দৃশ্যমান হবে।

আজ ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে ভূমি মন্ত্রণালয় ও এর অধীনস্থ অধিদফতর, বোর্ড ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদনা চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ সংশ্লিষ্টদের এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী বলেন, কাজের লক্ষ্যমাত্রা অনুযায়ী সঠিক সময়ের মধ্যে স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়িত্বশীলতার মাধ্যমে কাজ সম্পাদন করতে হবে। তিনি বলেন, প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি এবং সম্পদের সুষ্ঠু ও সঠিক ব্যবহার নিশ্চিত করার দিকটিও সকলকে গুরুত্বের সাথে দেখতে হবে। মন্ত্রী আরও বলেন, দৃশ্যমান উন্নয়ন সরকারের ভাবমূর্তিকে তুলে ধরে। সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে স্ব স্ব দায়িত্ব স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুষ্ঠুভাবে যথাসময়ে সম্পাদনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।
সভাপতির বক্তব্যে ভূমি সচিব আবদুল জলিল বলেন, প্রতিটি কাজ আমরা হিসাব করে এগোচ্ছি। সঠিক সময়ের মধ্যে চূড়ান্তভাবে কার্য সম্পাদনে আমরা চুক্তিবদ্ধ। আমাদের উন্নয়নের অগ্রযাত্রা ঈর্ষণীয়। উন্নয়নের এ অগ্রযাত্রার সূচক আগামী অর্থবছরে ৭.৪ ছাড়িয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ভূমি মন্ত্রণালয়ের অধীনস্থ অধিদপ্তর, সংস্থা ও বোর্ড প্রধানদের সাথে এপিএ চুক্তি স্বাক্ষর করেন ভূমি সচিব আবদুল জলিল।

প্রিন্স, ঢাকা নিউজ২৪