নকল ঔষধ কারাখানায় পুলিশি অভিযানে গ্রেফতার ২

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের একটি বাড়িতে ভেজাল ও নকল ঔষধ তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ।

পরে পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল হোমিও ঔষধ ও ওষুধ তৈরির উপকরণ জব্দ করা হয়। এসময় অভিযানে ভেজাল ঔষধ উৎপাদনকারীর স্ত্রী ও ছেলেকে আটক করা হয়।

রোববার (২৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার কুপতলা ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মশিউর রহমান মজিদের বাড়িতে এ কারখানার সন্ধান পাওয়া যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, মজিদ দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন হোমিও ওষুধ তৈরি করে আসছিলেন। মজিদ কেমিস্ট বা ড্রাগ লাইসেন্স ছাড়াই জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপকরণ ব্যবহার করে শিশুসহ বিভিন্ন বয়সী মানুষের জন্য ভেজাল হোমিও ঔষধ নানান কোম্পানির নামে বাজারজাত করেন।

গোপন খবরের ভিত্তিতে একদল পুলিশ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ড্রাগ সুপার মজিদের বাড়িতে অভিযান চালান। অভিযানে শিশুদের খাবার রুচি বর্ধক হোমিও ঔষধ কালোমেঘের মোড়ক, ভেজাল ও নকল হোমিও ঔষধ এবং বেশ কিছু ঔষধ তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করা হয়। অভিযানের সময় মজিদ পালিয়ে গেলও তার স্ত্রী শেফালী ও তার ছেলে মেহেদী হাসানকে আটক করা হয়।

প্রিন্স, ঢাকা