গাজীপুর সিটি নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

নিউজ ডেস্ক: সিটি কর্পোরেশন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে গাজীপুরে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া ওই নির্বাচন ঘিরে এরই মধ্যে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিভিন্ন কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

সোমবার সকাল থেকেই সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডে ৪২৫টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার ও অন্যান্য নির্বাচনী সরমঞ্জাম পাঠানো হয়েছে।

গাজীপুর সিটির নির্বাচনের রিটানিং অফিসার রকিব উদ্দিন মন্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪জন ও সংরক্ষিত ১৯ মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪জন এবং ১টি মেয়র পদের জন্য ৭ জন প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করছেন।

নির্বাচন ঘিরে ইতিমধ্যে ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশীদ।

তিনি জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রায় ১২ হাজার র্যােব, পুলিশ, আনসার সদস্য প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া পুলিশ এপিবিএন ও ব্যাটালিয়ান আনসার সমন্বয়ে ৫৭টি ওয়ার্ডে ৫৮টি মোবাইল ফোর্স, ২০টি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।

গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানিয়েছে, ৫৭টি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। আরো ১০ জন অতিরিক্ত হিসেবে সর্বমোট ৬৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবেন।

এছাড়া সিটি কর্পোরেশনের প্রতি তিনটি ওয়ার্ডের জন্য একজন করে মোট ১৯জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, গত ১৫ মে এ সিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে আইনি জটিলতায় নতুন করে এ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৭ জুন।

৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত সিটি কর্পোরেশনের মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন।