ইসরাইলের প্রধানমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ গঠন

নিউজ ডেস্ক: ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহুর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ গঠন করা হয়েছে। তাকে সরকারি বাসভবন বসবাস করে রাষ্ট্রীয় তহবিলের অপব্যবহারের অভিযোগে অভিযুক্ত রয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

খবরে বলা হয়, বৃহস্পতিবার ইসরাইলের বিচার মন্ত্রণালয় সারা নেতানিয়াহুর বিরুদ্ধে এই অভিযোগ গঠনের ঘোষণা দিয়েছে। তার পাশাপাশি তদন্তাধীন আছেন নেতানিয়াহু নিজেও।

অভিযোগপত্র অনুসারে, সারা নেতানিয়াহু ২০১০ থেকে ২০১৩ সালের মধ্যে হাজার হাজার ডলার খরচ করে ব্যয়বহুল রেস্টুরেন্ট থেকে খাবার আনিয়েছেন। সরকারি বাসভবনে বাস করার সময়, বাসভবনে রাঁধুনি নিয়োজিত থাকাকালীন অবস্থায় বাইরে থেকে খাবার কিনে খাওয়া ইসরাইলের আইন বহির্ভূত।

সরকারি আইনজীবীদের দাবি, বাইরে থেকে কিনে আনা খাবারগুলোর মূল্য পরিশোধ করা সারা নেতানিয়াহুর পক্ষে সম্ভব ছিল না। এক জ্যেষ্ঠ কর্মকর্তার সঙ্গে মিলে তিনি এ বিষয়টি লুকানোর পরিকল্পনা করছিলেন।

অভিযোগপত্র অনুসারে, সারা নেতানিয়াহু জালিয়াতি করে নিজের বিভিন্ন খরচের জন্য ও তার পরিবারের খরচের জন্য রাষ্ট্রীয় তহবিলের ব্যবহার করেছেন।
তার বিরুদ্ধে আরো অভিযোগ আনা হয়েছে যে, তিনি সরকারি বাসভবনের কর্মচারীদেরকে বাসভবনে কোন রাঁধুনি নিয়োজিত থাকার বিষয়টি প্রকাশ না করার নির্দেশ দিয়েছিলেন। যাতে করে অর্থ মন্ত্রণালয় ও বাসভবন ব্যবস্থাপকের কার্যালয় বিষয়টি না জানতে পারে।

দোষী সাব্যস্ত হলে সারা নেতানিয়াহুর সর্বোচ্চ পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে। তবে এমনটি হবার সম্ভাবনা কম।

সারা নেতানিয়াহুর আইনজীবীরা তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভ্রমাত্মক বলে আখ্যায়িত করেছে।