সালাহদের হারিয়ে সবার আগে শেষ ষোলোয় রাশিয়া

নিউজ ডেস্ক : প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে গোল উৎসব করে বিশ্বকাপের সূচনা করে স্বাগতিক রাশিয়া। মস্কোর সেন্ট পিটার্সবার্গে মিসরের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে তিন গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়েন রুশ খেলোয়াড়রা।

টানা দুই ম্যাচে জয় নিয়ে এ বিশ্বকাপে প্রথম দল হিসেবে প্রায় শেষ ষোলো নিশ্চিত করল রাশিয়া। গোল হতো দুটি, যদি না মিশরের ডিফেন্সিভ মিডফিল্ডার আহমেদ ফাতেহি নিজেদের ডি-বক্সে মনের ভুলে বলে পা না লাগিয়ে দিতেন।

গোলাটাও হয় বিরতির থেকে ফিরে, ঠিক দু মিনিট পরে। আত্মঘাতী গোলটি পাওয়ার পর শুরু হয় রুশ কাব্য। ম্যাচের দ্বিতীয় গোলটি হয় সৌদির বিপক্ষে ২ গোল করা চ্যারিশভের পা থেকে।

এ নিয়ে রাশিয়া বিশ্বকাপে তার ঝুলিতে জমা হলো তিন গোল। এর তিন মিনিট পর আবার আক্রমণ রুশদের। ৬২ মিনিটের মিনিটেই মাথায় এবার গোল দিয়ে ব্যবধান ৩-০ করেন ডিজুবা। তবে ৩-০ গোলের লিড নিয়ে মাঠ ছাড়তে পারেনি রাশিয়া।

৮০ মিনিটের মাথায় ভিডিও অ্যাসিস্ট্যান্টের (ভিএআর) সহায়তায় পেনাল্টি পেয়ে যায় মিসর। পেনাল্টি নেন মো. সালাহ। একটি গোল দিয়ে ব্যবধান কমালেও হারের কষ্ট বরণ করতে হয় তাদের। রাশিয়া বিশ্বকাপে এটাই সালাহর প্রথম গোল।