ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ও চার ডিসি’র মাঝে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

 
মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ
মন্ত্রিপরিষদ বিভাগের কর্মসম্পাদন ব্যবস্থাপনা শাখার উদ্দোগে সরকারের বিঘোষিত নীতি ও কর্মসূচি যথাযথ বাস্তবায়নের মাধ্যমে কাঙ্খিত লক্ষ্য অর্জন এবং সরকারি কার্মকান্ডে স্বচ্ছতা, দায়বদ্ধতা এবং সম্পদের যথাযথ ব্যহার নিশ্চিতকরণের নিমিত্তে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ও বিভাগের চার জেলার জেলা প্রশাসকদের মাঝে ২০১৮-২০১৯ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে বুধবার দুপুরে এক অনুষ্ঠানে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি. এম সালেহ উদ্দিনের সাথে এবং ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, শেরপুর জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হেসেন, জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবির এবং নেত্রকোণা জেলা প্রশাসক মঈনুল ইসলাম নিজ নিজ জেলার পক্ষে ২০১৮-২০১৯ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্রে স্বাক্ষর দান করেন। এতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সমূহের ভিশন, মিশন, কৌশলগত উদ্দেশ্য, এগুলি অর্জনের জন্য অগ্রাধিকার ভিত্তিতে করনীয় বিষয়সমূহ এবং কর্মসম্পাদন সূচকসমূহ ও লক্ষ্যমাত্রাসমূহ বিধৃত রয়েছে।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁঞা, সড়ক ও জনপদ অধিদপ্তর ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুল ইসলাম প্রমূখ।

পরে বিভাগীয় তথ্য অধিকার কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। আগামী সেপ্টেম্বরের মধ্যে এই বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের প্রত্যেক দপ্তরের তথ্য প্রদানকারী কর্মকর্তা নিয়োগ এবং তথ্য প্রদানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অফলাইন ও অনলাইনে প্রশিক্ষণ সমাপ্ত করার জন্য নির্দেশনা প্রদান করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি. এম সালেহ উদ্দিন।