হ্যারি কেন জাদুতে তিউনিসিয়াকে হারাল ইংল্যান্ড

নিউজ ডেস্ক : হ্যারি কেনের জোড়া গোলে তিউনিসিয়াকে হারিয়েছে ইংল্যান্ড। রাশিয়ার ভোলগোগ্রাদে সোমবার রাতে অনুষ্ঠিত জি গ্রুপের এই ম্যাচে আফ্রিকার দলটিকে ২-১ গোলে হারায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে ১-১ গোলে সমতা নিয়ে শেষ করেছিল দু’দল। এরপর তিউনিসিয়া অতি মাত্রায় রক্ষণাত্মক কৌশলে চলে যায়। যে কারণে ইংল্যান্ড একের পর এক আক্রমণ হানতে থাকে তিউনিসিয়ার জালে। ইনজুরি টাইমে গিয়ে সেই আক্রমণের ফল পায় তারা। কর্নার কিক থেকে আসা বল হ্যারি মাগুরি হয়ে পেয়ে যান ক্যান। গোলপোস্টের বাঁ পাশে থাকা দারুণ এক হেডের সাহায্যে জাল তিউনিসিয়ার জাল ভেদ করেন। তাই শেষ পর্যন্ত রক্ষণাত্মক কৌশল ব্যর্থ হয় তিউনিসদের।

এর আগে খেলার ১১ মিনিটে এই হ্যারি কেনের গোলেই এগিয়ে যায় ইংল্যান্ড। অ্যাশলে ইয়াংয়ের কর্নার কিক থেকে জন স্টোনসের গোলের চেষ্টা প্রাথমিকভাবে ঠেকিয়ে দেন তিউনিসিয়ার গোলরক্ষক ময়েজ হাসান। তবে পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি। সেই বলে দ্বিতীয় প্রচেষ্টায় গোলটি করেন হ্যারি কেন।

পেনাল্টি থেকে ৩৫ মিনিটে সমতায় ফিরে তিউনিসিয়া। খেলার ৩৩ মিনিটে নিজেদের বক্সে তিউনিসিয়ার খেলোয়াড়ের মাথায় হাত দিয়ে ধাক্কা দিয়ে ফেলে দেন। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই পেনাল্টি কিক থেকে দুর্দান্তভাবে গোল করেন ফারজানি সাসি। এর মাধ্যমে ম্যাচে সমতায় ফিরে তিউনিসিয়া। ১-১ গোলের সমতা নিয়েই বিরতিতে যায় দু’দল। বিরতি ভেঙে এসে দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে সেই কেনের গোলেই পূর্ণ পয়েন্ট আদায় করে নেয় ইংলিশরা।

একইদিনে এই গ্রুপের অন্য ম্যাচে বেলজিয়াম ৩-০ গোলে হারিয়েছে পানামাকে।