বিশ্বের ২০টি সেরা দেশের একটি হবে বাংলাদেশ : মোস্তাফা জব্বার

জাহিদ ময়মনসিংহ: বাংলাদেশ এখন আমাদের চারপাশের অনেক দেশকে বিভিন্ন সেক্টরে অতিক্রম করেছে বলে মন্তব্য করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোঃ মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের ২০টি সেরা দেশের একটি হবে । পাশাপাশি বাংলাদেশের অর্থনীতি আগামী ২০৫০ সালের মধ্যে ইউরোপের অনেক দেশের অর্থনীতিকে ছাড়িয়ে যাবে।

১০ জুন রবিবার দুপুরে ময়মনসিংহ টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্ট ও ভারতীয় হাইকমিশনের যৌথ উদ্যোগে মুক্তিযোদ্ধা সন্তানদের বৃত্তি দেয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন-ভারত সরকার ও সে দেশের জনগণ এখনও যেভাবে আমাদের পাশে আছে, তা একটি যুগান্তকারী দৃষ্টান্ত। ভারত শুধু প্রতিবেশী বা বন্ধুপ্রতিম রাষ্ট্র নয়, বাংলাদেশ এবং ভারতের মধ্যে আত্মার নিবিড় সম্পর্কও রয়েছে ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ভারতীয় হাই কমিশনারের ডিফেন্স অ্যাডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল জে এস চীমা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি আলী আকবর, মুক্তিযোদ্ধা ফাদার রবার্ট মানকিন, মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদ।গ্রাজুয়েট ও নন-গ্রাজুয়েট ক্যাটাগরিতে মোট ২৪৫ জনকে বৃত্তি দেয়া হয়।

মন্ত্রী পরবর্তীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, পর্যাপ্ত ইন্টারনেট সেবা নিশ্চিত করতে মোবাইল কোম্পানিগুলোকে নোটিশ দেয়া হয়েছে। এছাড়াও ইন্টারনেট প্যাকেজের মূল্য বেধে দেয়া ও ভয়েস কলের ক্ষেত্রে পরিবর্তন আনা হবে।তথ্য প্রযুক্তির সম্রসারনে ইন্টারনেট ব্যবহারকারীদের সুযোগ-সুবিধার দিকগুলো গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তবে অতি শীঘ্রই এই বিষয়গুলোর সুযোগ সুবিধা এবং নিশ্চিত সুফল পাওয়া যাবে বলে তিনি জানান।

প্রিন্স, ঢাকা