শীর্ষ সন্ত্রাসীর জবানবন্দিতে সালমানকে হত্যার ছক ফাঁস

নিউজ ডেস্ক: সম্প্রতি ভারতে গ্রেফতার হয়েছেন মাফিয়া ডন লরেন্স বিষ্ণোর অন্যতম সহযোগী সম্পৎ নেহরা। গ্রেফতারের পর পুলিশি জিজ্ঞাসাবাদে বিস্ফোরক কিছু তথ্য জানিয়েছেন সম্পৎ। তার মধ্যে একটি তথ্যে কেঁপে উঠেছে পুরো বলিউড। সুপারস্টার সালমান খানকে নাকি হত্যার ছক কষেছিলেন সম্পৎ!

আনন্দবাজারে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ৬ জুন হায়দরাবাদ থেকে সম্পৎকে গ্রেফতার করে হরিয়ানার বিশেষ তদন্তকারী দল। রাজস্থানে কৃষ্ণসার হরিনকে যাঁরা পুজো করেন, সেই বিষ্ণোই সম্প্রদায়ের যুবক সম্পৎ পেশায় শার্প শুটার। লরেন্স বিষ্ণোই নামের কুখ্যাত মাফিয়া ডনের অন্যতম সহযোগী তিনি।

পুলিশি জিজ্ঞাসাবাদে সম্পৎ জানিয়েছেন, লরেন্সের নির্দেশেই সালমান খানের উপর নজরদারি চালাতে মুম্বাই গিয়েছিলেন তিনি। হত্যার ছক কার্যকর করার জন্য মুম্বাইয়ে সালমানের বাড়ির ছবি তুলে রেখেছিলেন নিজের মোবাইল ফোনে। কোন পথ দিয়ে সালমান যাতায়াত করেন, তার উপরেও নজরদারি চালিয়েছিলেন তিনি।

সালমানকে হত্যার চেষ্টা সফল হলে বিদেশে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন বলেও জানিয়েছেন সম্পৎ।

২০ বছর আগের কৃষ্ণসার হরিন হত্যা মামলায় পাঁচ বছর কারাদণ্ড পেয়েছিলেন সালমান খান। তবে জোধপুর সেন্ট্রাল জেলে দু’রাত কাটানোর পরই তিনি জামিন পেয়েছেন। সেই থেকে ক্ষোভে ফুঁসছে রাজস্থানের বিষ্ণোই সম্প্রদায়। তখনই মাফিয়া ডন লরেন্স বিষ্ণোই হুমকি দিয়েছিলেন, সালমান খানকে হত্যা করা হবে।

তবে সেই পরিকল্পনা কার্যকর করার জন্য লরেন্স যে শার্প শুটার সম্পৎকে দায়িত্ব দিয়েছেন, সে কথা আগে ঘুর্ণাক্ষরেও জানতে পারেনি পুলিশ।