চট্টগ্রামে ভূমি অফিসার্স কল্যাণ সমিতির ইফতার মাহফিল

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেছেন, ভূমি নিয়ে সবসময় চক্রান্ত লেগে থাকে। ভ‚মি সংক্রান্ত সেবা পেতে গিয়ে মানুষ ভোগান্তিতে পড়ে। দেশে ভূমি সংক্রান্ত বিষয়ে যত বিরোধ আছে অন্য কোন কিছুতে এ ধরনের বিরোধ নেই। অনেক সময় এক পক্ষ অন্য পক্ষকে ইচ্ছেকৃতভাবে হয়রানি করে।

বর্তমান সরকার সাধারণ মানুষের ভোগান্তি লাগবে ভূমি সেবাসহ সরকারি সেবা জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই এখন থেকে ভূমি নিয়ে মানুষ যাতে কোন ধরনের হয়রানি বা ভোগান্তিতে না পড়ে সে বিষয়টি বিবেচনায় রেখে দুর্নীতি ও হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করতে হবে। গতকাল শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম অফিসার্স ক্লাবে বাংলাদেশ ভ‚মি অফিসার্স কল্যাণ সমিতি চট্টগ্রাম কর্তৃক আয়োজিত ইফতার, দোয়া মাহফিল ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি চট্টগ্রামের সভাপতি এম জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও ভূমি সহকারী কর্মকর্তা ফয়জুল ইসলাম বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিল ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আমিরুল কায়ছার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাশহুদুল কবির।

স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ মো. রিদুয়ান। অনুষ্ঠানে ভ‚মি সহকারী কর্মকর্তা জসিম উদ্দিন চৌধুরী, মো. গোলাম মোস্তফা, মরহুম আবদুল মালেক আজাদ (মরণোত্তর) ও ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. দিদার উদ্দিনকে ক্রেস্ট দিয়ে বিদায় সংবর্ধনা প্রদান করেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

ইফতার মাহফিলে দোয়া ও মুনাজাত পরিচালন করেন নগরীর ও.আর নিজাম রোড আবাসিক এলাকা জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ সলিমুল্লাহ হাবিবী। সবশেষে ইফতারের আয়োজন করা হয়। বিদায় সংবর্ধনা ও ইফতার মাহফিলে জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভ‚মি), নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও ভ‚মি অফিসার্স কল্যাণ সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকা