ময়মনসিংহে হকার্স মার্কেটে আগুন

নিউজ ডেস্ক: প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর ময়মনসিংহের গাঙ্গিনারপাড় এলাকার হকার্স মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ময়মনসিংহ ও আশপাশের বিভিন্ন উপজেলার ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শহিদুর রহমান এ তথ্য জানিয়েছেন। মার্কেটের ব্যবসায়ী জানান, আগুনে তাদের প্রায় দেড়শ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। কোনও মালামাল বের করা সম্ভব না হওয়ায় তাদের কোটি কোটি টাকার ক্ষতি হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৭ জুন) সকাল সাড়ে ৬টার দিকে মার্কেটে আগুন লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

হকার্স মার্কেট দোকান- মালিক সমিতির সভাপতি আব্দুল হক জানান, ‘সকাল ৭টার দিকে আমাকে স্থানীয়রা মোবাইলে জানায় যে মার্কেটে আগুন লেগেছে। মার্কেটের ভেতরে থাকা কোনও মালামাল ব্যবসায়ীরা বের করতে পারেনি। প্রায় দেড়শ’টি দোকান আগুনে পুড়ে গেছে। ঈদ উপলক্ষে সেখানে কোটি কোটি টাকার মালামাল ছিল।’

এদিকে হকার্স মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকানদারদের আর্থিক সহায়তা ও সহজ শর্তে ঋণের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। ঘটনার পর হকার্স মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিক ও ব্যবসায়ীদের তিনি এই কথা জানান।

জেলা প্রশাসক জানান, ‘পুড়ে যাওয়া দোকানের মালামালের ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করার পর ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের সঙ্গে আমি কথা বলবো। আগামী দুই দিনের মধ্যে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা ও সহজ শর্তে ঋণ পাওয়ার ব্যবস্থা করবো।’ এ সময় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।