অছাত্র ও বিবাহিতদের দিয়ে লক্ষ্মীপুরে ছাত্রদলের কমিটি

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের ওপর আবারও ভর করেছে অছাত্র ও বিবাহিতরা। মঙ্গলবার (৫ জুন) বিকেলে কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করেছেন। এতে হাসান মাহমুদ ইব্রাহীমকে সভাপতি ও আবদুল্ল্যাহ আল মামুনকে সাধারণ সম্পাদক করে পূর্নাঙ্গ (আংশিক) কমিটি অনুমোদন করা হয়। 

সম্মেলন ছাড়াই প্রায় ৮ বছর পর বিবাহিত ও অছাত্রদের দিয়ে এ কমিটি ঘোষণা করায় একাংশের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে অসন্তোষ। সভাপতি-সম্পাদকসহ ১১ জনের নাম ঘোষণা করা হলেও এরমধ্যে শুধু সাধারণ সম্পাদকসহ দুই জনের ছাত্রত্ব রয়েছে বলে জানা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, নতুন কমিটির সহ-সভাপতি কামাল উদ্দিন রায়হান, যুগ্ম-সাধারণ সম্পাদক আমির আহম্মেদ রাজু ও ফখরুল ইসলাম সোহেল বিবাহিত। কামাল উদ্দিন রামগঞ্জের সানমুন কিন্ডার গার্টেনে শিক্ষকতা করেন। রাজুর দুই সন্তান ও সোহেলের এক সন্তান থাকায় তারা পরিবার-সংসার নিয়েই ব্যস্ত থাকেন।

কমিটির সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম রাজন ব্যবসায়ী। শুধুমাত্র সাধারণ সম্পাদক ছাড়া সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সহ-সভাপতি জাহিদ হাসান মিশন, গাজী মোহাম্মদ জসিম উদ্দীন, মীর মোশারফ হোসেন আরাফাত, আমজাদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হোসেন আকবরসহ কমিটির ১০ জনেরই ছাত্রত্ব নেই। জেলা ছাত্রদল সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম বলেন, আমাদের কমিটির সবাই ছাত্র ছিল। ৮ বছর কমিটি না হওয়ায় তাদের ছাত্রত্ব শেষ হয়ে গেছে। কেউ কেউ বিয়েও করতে পারেন। দুঃসময়ে দলের মধ্যে তাদের ত্যাগ-শ্রমের কারণে আমাদের মূল্যায়ন করা হয়েছে। প্রসঙ্গত, সবশেষ ২০১১ সালে সম্মেলন ছাড়াই তিন বছরের জন্য ১৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ জেলা ছাত্রদলের কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

প্রিন্স, ঢাকা