ব্রাজিল বাড়ি পরিদর্শনে ফতুল্লা যাচ্ছেন রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক: বিশ্বকাপ ফুটবলকে ঘিরে এখন নারায়ণগঞ্জে আলোচিত বিষয় ফতুল্লার ব্রাজিল বাড়ি। ব্রাজিল বাড়িকে ঘিরে ফুটবল প্রেমীদের মধ্যে সৃষ্টি হয়েছে কৌতূহল। আগামী ২২ জুন আলোচিত সেই ব্রাজিল বাড়ি পরিদর্শনে যাচ্ছেন বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসের রাষ্ট্রদূত জোয়াও তাবারা। এই নিয়ে নারায়ণগঞ্জের ফুটবলপ্রেমীদের দৃষ্টি এখন ব্রাজিল বাড়িতে।

‘বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক প্রায় ৯০ ভাগ। সকলে চায় আর্জেন্টিনা ও ব্রাজিল ফাইনাল খেলুক। এই দুই দল নিয়ে যত উন্মাদনা হয়, অন্য কোনো দল নিয়ে ততটা হয় না।’

ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল সামাজিক যোগাযোগমাধ্যমে নিজ একাউন্টে দেওয়া স্ট্যাটাসে এ কথা বলেন।

বিশ্বকাপ ফুটবলের বাকি হাতে গোনা আর কয়েক দিন। নিজ দলের প্তি ভালোবাসা প্রকাশ করতে এরই মধ্যে চলছে নানা প্রতিযোগিতা। ফতুল্লার লালপুর এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন টুটুল ২০১০ সালের বিশ্বকাপের সময় প্রথম নিজের বাড়ি ব্রাজিলের পতাকার রঙে সাজিয়ে ছিলেন। সে সময় তার বাড়িটি ছিল দুইতলা। নানা ব্যর্থতাও ব্রাজিলের প্রতি টুটুলের ভালোবাসা এতটুকু কমাতে পারেনি। আগের বাড়ি ভেঙে এখন ছয়তলা বানিয়েছেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের এই কর্মকর্তা।

নেইমার-মার্সেলোদের প্রতি টুটুলের এই ভালোবাসা দ্রুত বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যম মারফত চারদিকে ছড়িয়ে পড়ে। এই খবর চলে যায় বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসের সহকারী রাষ্ট্রদূত জুলও সিজার সিলভার কাছে। ব্রাজিলের এই ভক্তের সাথে দেখা করার জন্য টুটুলকে বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসে আমন্ত্রণ জানান ব্রাজিলের সহকারী রাষ্ট্রদূত। সিলভা ব্রাজিল বাড়ির ছবিও দেখতে চেয়েছেন।

রোববার ৩ জুন বেলা ১১টার দিকে ছেলে আবদুল কাদের শান্ত, ছোট ভাই মো. রিজান হোসেন রনি ও ব্রাজিল ভক্ত সাইদুর ফাহিমকে নিয়ে ব্রাজিল বাড়ির মালিক টুটুল দূতাবাসে পৌঁছান। দূতাবাসে তাদের সাথে সহকারী রাষ্ট্রদূত জুলও সিজার সিলভার সৌজন্য সাক্ষাৎ হয়। এ সময় ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবারা দেশের বাইরে অবস্থান করছিলেন বলে টুটুলের সাথে তার দেখা হয়নি। তবে তার সাথে টুটুলের মুঠোফোনে কথা হয়েছে। তিনি আগামী ২২ জুন সস্ত্রীক ব্রাজিল বাড়ি পরিদর্শনে যাবেন বলে জানিয়েছেন। এ সময় তার সাথে ব্রাজিলের একটি প্রতিনিধি দল ও ব্রাজিলস্থ একটি নিউজ চ্যানেলের সদস্যরাও যাবেন বলে জানান ব্রাজিল রাষ্ট্রদূত।

ব্রাজিল বাড়ি পরিদর্শনে রাষ্ট্রদূত আসবেন বলে বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল খুবই উচ্ছ্বাসিত। এ বিষয়ে তিনি ফেসবুক স্ট্যাটাসে জানান, ‘গত ৩ জুন বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসের ডেপুটি অ্যাম্বাসেডর জুলও সিজার সিলভার সাথে সৌজন্য সাক্ষাৎ হয়। ব্রাজিল অ্যাম্বাসেডর মহোদয় দেশের বাহিরে অবস্থান করার কারণে মুঠোফোনে তার সাথে যোগাযোগ হয়। তিনি আগামী ২২ জুন তার সহধর্মিণীসহ ব্রাজিল বাড়ি পরিদর্শনের জন্য সম্মতি জ্ঞাপন করেন। সাথে ব্রাজিলের একটি প্রতিনিধি দল ও ব্রাজিলস্থ একটি নিউজ চ্যানেল ব্রাজিল বাড়ি পরিদর্শন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।’