বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বাংলাদেশ: স্পিকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হওয়ার কারণেই বিশ্বের বুকে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

স্পিকার গতকাল প্যারিসে ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল পূর্বক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

স্পিকার বলেন, বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। সকল সামাজিক ও অর্থনৈতিক সূচকে বাংলাদেশের অবস্থান এখন সুদৃঢ়। ইতিমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের পর্যায়ে প্রবেশ করেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ উন্নয়ন অগ্রযাত্রায় নতুন মাইল ফলক। তিনি এসময় ২০২১ সালের মধ্যে মধ্যমআয়ের দেশে উপনীত হওয়ার লক্ষ্যে সকল প্রবাসীকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখার আহ্বান জানান।

তিনি বলেন, মাহে রমজান পবিত্র মাস-যা সংযমের শিক্ষা দেয়। এ শিক্ষায় `শিক্ষিত হয়ে বাংলাদেশের মান মর্যাদা অক্ষুন্ন রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং বাংলাদেশের সুনাম পৃথিবীর এক প্রান্ত হতে অন্য প্রান্তে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতার নেতৃত্বে দীর্ঘ আন্দোলন সংগ্রামে বাংলার মুক্তিকামী জনতা সেদিন মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতার লক্ষে ঝাপিয়ে পড়েছিল। তাই বাংলাদেশের স্বাধীনতায় আওয়ামী লীগের অবদান অপরিসীম। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ফ্রান্স আওয়ামী লীগের সকল স্তরের নেতা কর্মীকে সংগঠিত হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সেগুফতা ইয়াসমিন এমিলি।

প্রিন্স, ঢাকা নিউজ২৪