আগামীকাল বিআরটিসি’র স্পেশাল সার্ভিসের টিকিট বিক্রি শুরু

আসন্ন ঈদ উপলক্ষে বিআরটিসি’র স্পেশাল সার্ভিসের আগাম টিকিট  ৫ জুন থেকে বিক্রি শুরু হবে। আগামী ১৩ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত এ সার্ভিসের আওতায় যাত্রী পরিবহনে বিআরটিসি’র বহরে নয়শত চারটি বাস চলাচল করবে।

আজ দিলকুশাস্থ বিআরটিসি’র প্রধান কার্যালয়ে আসন্ন ঈদ প্রস্তুতি বিষয়ক এক সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, এবারের ঈদযাত্রায় বিআরটিসি’র স্পেশাল সার্ভিসের নয়শত চারটি বাসের মধ্যে ঢাকা মহানগর, গাজীপুর ও নারায়ণগঞ্জ ডিপো থেকে বিভিন্ন গন্তব্যে চারশত ৭৫টি বাস এবং দেশের অন্যান্য ডিপো থেকে তিনশত ৭৫টি বাস চলাচল করবে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় ঢাকা ও পার্শ্ববর্তী ডিপোসমূহে অতিরিক্ত ৫৪টি বাস সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।

মন্ত্রী বিআরটিসি’র কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সতর্ক করে বলেন, ঈদের সময় কোনোভাবেই রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে অতিরিক্ত ভাড়া আদায়ের বদনাম যেন বিআরটিসি’র বিরুদ্ধে না আসে।

তিনি সভায় জানান, ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় চারশত বাস এবং পাঁচশত ট্রাক সংগ্রহের বিষয়টি সম্প্রতি গতি পেয়েছে। এ বছরের শেষ নাগাদ নতুন বাস এবং ট্রাক বিআরটিসি’র বহরে যুক্ত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়া আরও দুইশত বাস সংগ্রহ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সভায় বিআরটিসি’র চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইঞাসহ বিআরটিসি প্রধান কার্যালয়ের কর্মকর্তাগণ এবং ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার ডিপো ম্যানেজারগণ উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪