গৌরীপুরে জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী

গৌরীপুর প্রতিনিধি: বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে রোববার গৌরীপুর পৌর ঈদগাহ মাঠে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছিল।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। কিন্তু দলীয় কোন্দল ও পুলিশী বাধার মুখে অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়। গৌরীপুরে বিএনপি’র কর্মসূচী পন্ড করায় পুলিশকে দায়ী করে রোববার (৩ জুন) দুপুরে স্থানীয় বিএনপি নেতা হাবিবুল ইসলাম খান শহীদ গৌরীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, এ অনুষ্ঠানের জন্য গৌরীপুর পৌর মেয়রের অনুমতি নেয়া হয় ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জকে লিখিতভাবে জানানো হয়।

কিন্তু শনিবার রাতে গৌরীপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের প্যান্ডেল ও মঞ্চ ভেঙ্গে নেয়ার জন্য বলে। এসময় দলের একজন কর্মীকে পুলিশ আটক করেন। এক পর্যায়ে অনুষ্ঠান স্থগিত ঘোষণা করা হলে ওই কর্মীকে পুলিশ ছেড়ে দেয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ ফারুক আহমেদ, গৌরীপুর পৌর বিএনপির যুগ্ম আহবায়ক বেগ ফারুক আহাম্মদ, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মুহম্মদ মাহফুজুর রহমান মাহফুজ, বিএনপি নেতা শাহজাহান কবির হীরা, নিজাম উদ্দিন সরকার, বিএনপি নেতা আরিফুল ইসলাম ভূইয়া, মোঃ হান্নান তালুকদার, জাহাঙ্গীর আলম, যুবদল নেতা তৌহিদুল ইসলাম তৌহিদ, সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম তালুকদার, অচিন্তপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সোবহান মিল্টন, সিধলা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ওসমান গণি মাস্টার প্রমুখ।
এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহম্মদ জানান, অফিসিয়াল অনুমতি না থাকায় ও আইন শৃংখলার অবনতির আশংকায় তাদেরকে কর্মসূচী স্থগিত করার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য গত বৃহস্পতিবার (৩১মে) রাত ৯টার দিকে বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে স্মরণসভা, ইফতার ও দোয়া মাহফিল আয়োজনের জন্য কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসাইন গ্রুপের প্রস্তুতি মতবিনিময় সভা চলাকালে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আহাম্মদ তায়েবুর রহমান হিরণ গ্রুপের লোকজন হামলা-ভাংচুর করে। এই হামলায় ইকবাল গ্রুপের পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী আকবর আনিছ আহত হয়।
প্রিন্স, ঢাকা