প্রধানমন্ত্রীর হাত থেকে ঈদ উপহার পেয়ে খুশি তিনশ শিশু

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রীর হাত থেকে ঈদ উপহার পেয়ে খুশি টুঙ্গিপাড়ার শেখ রাসেল দু:স্থ শিশু প্রশিক্ষণ ও পূণর্বাসন কেন্দ্রের তিনশ’ শিশু। আজ শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন।

‘প্রধানমন্ত্রীর হাত থাইক্যা ঈদ উপহার নিমু তা স্বপ্নেও দেহি নাই। প্রধানমন্ত্রীকে আজ কাছ থাইক্যা দেখলাম। আমি অনেক খুশি।’ প্রধানমন্ত্রীর হাত থেকে ঈদ উপহার নিয়ে নিজের আনন্দকে এভাবেই প্রকাশ করছিল শিশু সাফিয়া।

শিশু সাফিয়ার মত খুশি ওই কেন্দ্রের মমতাজ, মরিয়ামসহ আরো অনেক এতিম শিশু। দেশের বিভিন্ন জেলায় এসব এতিম শিশুদের বাড়ি। প্রধানমন্ত্রী হাত থেকে ঈদের উপহার পেয়ে তারা আনন্দে আত্মহারা।

উপহার বিতরণকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ সালাউদ্দিন জুয়েল, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার উপস্থিত ছিলেন।

এর আগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। পরে তিনি ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

পরে বঙ্গবন্ধু ভবনে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে মত বিনিময় করেন। সকল কর্মসূচী শেষে দুপুর ১টা ৫০ মিনিটে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া ত্যাগ করেন।