একরামুলের ঘটনা ম্যাজিস্ট্রেট তদন্ত করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক: কক্সবাজারের টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর একরামুল হকের নিহত হওয়ার ঘটনা একজন ম্যাজিস্ট্রেট তদন্ত করবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট তদন্ত করে যে প্রতিবেদন দেবে তার উপর ভিত্তি করে ব্যবস্থা নেওয়া হবে। যদি কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ ঘটনা ঘটায় তাকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনা নিয়ে যে অডিও প্রকাশ হয়েছে, সেই অডিও এখনও আমার কাছে আসেনি। এছাড়া এটা নিয়ে আনুষ্ঠানিকভাবে কেউ এখনও অভিযোগ বা প্রতিবাদ করেনি। অডিওটা আমাদের কাছে আসবে, আমরা সেটা চেক করবো। কেউ যদি আইন অমান্য করেন অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গত ২৬ মে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালিয়াপাড়ায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌর কাউন্সিলর একরামুল হক। এরপর তার মৃত্যু ঘিরে ওঠে নানা প্রশ্ন, সমালোচনা। গত ৩১ মে কক্সবাজার প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে একরামুল হকের স্ত্রী আয়েশা বেগম অভিযোগ করেন যে, মাদকবিরোধী অভিযানের নামে তার স্বামীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। একরামের মৃত্যুর ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন আয়েশা। এ সময় তিনি ওই ঘটনার একটি অডিও টেপ প্রকাশ করেন। মৃত্যুর আগে একরামের সঙ্গে কথোপকথনের রেকর্ড আছে ওই অডিও টেপে।