৮১ মিলিমিটার বৃষ্টিতে রাজধানীতে দুর্ভোগ

নিউজ ডেস্ক: বৃষ্টিতে তীব্র তাপদাহের কষ্ট কমলেও জল-কাদায় একাকার হয়েছে রাজপথ। বৃহস্পতিবারের সকালের টানা বৃষ্টিতে কয়েকটি প্রধান সড়কসহ তলিয়ে গেছে অলিগলির রাস্তা। এতে চরম ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী। অফিসগামী ও স্কুল শিক্ষার্থীদের দুর্ভোগ ছিল সবচেয়ে বেশি। জলজটে রাস্তায় সৃষ্টি হয় দুঃসহ যানজটও।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ঢাকায় ৮১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সারা দিন ঢাকায় বৃষ্টি হতে পারে। তবে দুপুরের দিকে বৃষ্টি আরও বাড়তে পারে।

সকালের কয়েক ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর মগবাজার, মালিবাগ, রামপুরা, শান্তিনগর, মিরপুর, নয়াপল্টন ও মতিঝিল এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

গ্রিন রোড, পান্থপথ, পূর্ব রাজাবাজার, কারওয়ান বাজার ও ফার্মগেট এলাকার বাসিন্দারা ঘর থেকে বেরিয়েই দুর্ভোগে পড়েন। হাঁটুপানি ডিঙিয়ে অনেককে যেতে হয়েছে কর্মস্থলে। ব্যক্তিগত গাড়ি বের করারও সুযোগ ছিল না। স্কুল-কলেজের শিক্ষার্থীদের দুর্ভোগ ছিল আরও বেশি। জলাবদ্ধতার কারণে ব্যাপক যানজটের ফলে উভয় সংকটে পড়েন নগরবাসী।

পান্থপথ গ্রিন রোডের বাসিন্দা আহসান হাবিব বলেন, সকালে কর্মস্থলে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে দেখি গলির রাস্তায় কোমরপানি। এই পানি ডিঙিয়ে প্রধান সড়কে গিয়ে দেখা যায় সেখানে জলবদ্ধতা। পুরো রাস্তায় যানজট। অথচ সংশ্লিষ্ট সংস্থা ড্রেনগুলো সচল রাখলে এ সমস্যা হতো না।

বেশিরভাগ সড়কে বৃষ্টির পানি জমে থাকায় যানবাহন চলেছে খুব ধীরে। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। কাজী নজরুল ইসলাম এভিনিউর ফার্মগেট-শাহবাগ এলাকায় যানজটে কয়েক ঘণ্টা আটকে থাকতে দেখা গেছে।