বন্দুকযুদ্ধে মাদক সম্রাট বাচ্চু নিহত

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে পুলিশের গুলিতে বাচ্চু খলিফা (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবী, নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী, মারা গেছে বন্দুকযুদ্ধে। বুধবার রাত ৪টার দিকে শিবচর উপজেলার শম্ভুক এলাকায় এ ঘটনা ঘটে। শিবচর পৌর এলাকার খলিফা পট্টি বসবাসকারী হাজী সবর আলী খলিফার ছেলে। নিহত বাচ্চু দ্বিতীয়াখন্ড ইউনিয়নে বাসিন্দা।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন বলেন, প্রতিদিনের মতো রাতে মাদক উদ্ধারে পুলিশের একাধিক টিম টহল দিচ্ছিল। শিবচরের শেখপুর ‘শম্ভুক’ নদের এলাকায় পৌঁছালে মাদক ব্যবসায়ী দু’পক্ষের গোলাগুলির শব্দ শুনতে পায় পুলিশ। পুলিশ কাছাকাছি পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে মাদক ব্যবসায়ীরা গুলি ছুঁড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টাগুলি ছুঁড়ে।

এ সময় মাদক ব্যবসায়ীদের দু’পক্ষের গুলিতে বাচ্চু খলিফা আহত হন। আহত অবস্থায় বাচ্চু খলিফাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, ৩ রাউন্ড গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। নিহত বাচ্চুর বিরুদ্ধে শিবচরসহ বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। সে তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। নিহত বাচ্চুর মরদেহ ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরন করা হয়েছে।

প্রিন্স, ঢাকা