কূটনীতিকদের সাথে আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির ব্রিফিং

নিউজ ডেস্ক: বাংলাদেশে কর্মরত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের উপস্থিতিতে ‘চলতি রাজনৈতিক ইস্যু নিয়ে কূটনৈতিক ব্রিফিং’-এর আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি। সোমবার রাজধানীর লেকশোর হোটেলে আয়োজিত এই বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাই কমিশনারদের পাশাপাশি কূটনীতিকদের ৫০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের অধীনে বাংলাদেশ সরকারের আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি ভবিষ্যৎ বাংলাদেশ নিয়ে আওয়ামী লীগের পরিকল্পনা কূটনীতিকদের সামনে উপস্থাপন করা হয়। এসময় সরকারের উন্নয়ন কার্যক্রমের পাশাপাশি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নেতাদের অপরাধ ও অপকর্ম এবং তাদের সহযোগী জামায়াত ইসলামের কর্মকাণ্ড নিয়েও আলোকপাত করা হয়।

আওয়ামী লীগের নতুন গঠিত আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সঙ্গে কূটনীতিকদের পরিচিত করণের পাশাপাশি সাম্প্রতিক সময়ে রাজনীতির হালচাল, নির্বাচন ও গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার, দলের আন্তর্জাতিক সম্পর্ক এবং রোহিঙ্গা সংকট নিয়েও তাৎপর্যপূর্ণ আলোচনা হয় এই ব্রিফিংয়ে। মিয়ানমারের রাখাইন থেকে বিতাড়িত রোহিঙ্গাদের পুনর্বাসনে চাপ প্রয়োগের জন্য বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে রাশিয়া, চীন ও ভারতের কাছ থেকে সহায়তার আহ্বান জানানো হয়।

আওয়ামী লীগের পক্ষ থেকে দলের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি (এমপি), উপ-কমিটির সভাপতি মো. জমির, আন্তর্জাতিক বিষয়ক সচিব ড. শাম্মী আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন। এ ছাড়াও অনুষ্ঠানে রাজী ফখরুল এমপি, হাবিব মিল্লাত এমপি, ব্যারিস্টার শাহ আলী ফারহাদ, ফায়েজুল হক রাজু সহ উপ-কমিটির অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।