ইন্দ্রিরা গান্ধী স্বর্ণপদক পেলেন এনামুল

ঈশ্বরদী প্রতিনিধি: মহাবঙ্গ সাহিত্য পরিষদ ও মাদার পাবলিশিং উদ্দ্যোগে সোমবার ভারতের কলকাতার চারুকলা পর্যাদের অবনীন্দ্র সভাগৃহে (রবীন্দ্রসদন-বাংলা আকাদেমি চত্ত¡র) শ্রীমতি ইন্দ্রিরা গান্ধী আত্নজীবনী সম্পর্কে আলোচনা সভা ও ‘শ্রীমতি ইন্দ্রিরা গান্ধী স্বর্ণপদক-২০১৮’ অনুষ্ঠানটি সফল ভাবে অনুষ্ঠিত হয়।

ভারত-বাংলাদেশ ও নেপালের বিশিষ্ট সমাজ-সেবক, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, কবি, সাহিত্যিকদের সম্মাননা পদক প্রদান করা হয়। এই পদকে ভূষিত হয়েছে বিশিষ্ট সমাজ সেবক, পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি, পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, এনামুল হক বিশ্বাস (এনাম বিশ্বাস)।

রাজনৈতিক দক্ষতা ও চেয়ারম্যানের কর্মজীবনের পর্যবেক্ষণ করে সমাজ সেবার বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ তাকে স্বর্ণপদক ও সনদপত্র প্রদান করা হয়। তাছাড়াও বাংলাদেশ থেকে আরও কয়েকজন ইউপি চেয়ারম্যান এই সম্মাননা পদক পেয়েছেন।

এনামুল হক বিশ্বাস বলেন, ভালো কাজ করলে কোন এক সময় তার প্রতিদান বা পুরষ্কার পাওয়া যাবেই। আজ শ্রীমতি ইন্দ্রিরা গান্ধী স্বর্ণপদক-২০১৮ হাতে পেয়ে নিজেকে ধন্য মনে হচ্ছে। গর্বে আমার বুক ভরে গেছে। এটা আজীবন মানুষের পাশে থেকে রাজনীতি করে নিজেকে উৎসর্গ করার সম্মান। পাকশী ইউনিয়নবাসির ভালোবাসায় আমি মুগ্ধ তাদের সহযোগিতায় হয়তো এই পদক আমি পেয়েছি। আমি আমরণ সাধারন মানুষের পাশে থাকতে চাই। পাকশী ইউনিয়নের সকল মানুষের ও সমাজের সেবা করতে চাই।

প্রিন্স, ঢাকা