এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধণা

রাউজান প্রতিনিধি: চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি ও দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ আলী বলেছেন মেধাবীদের মধ্যে ধনী গরীব ভেদাবেদ নেই। ঘরের ফুটো ছালের মধ্যেও অনেক মেধাবীর জন্ম হয়। তারা সমাজ ও দেশের জন্য কাজ করে। তিনি বলেন ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়ার প্রতিযোগিতায় নেমে লেখাপড়া নয়, সুশিক্ষা অর্জন করলে এমনিতেই সাফল্যে ধরা দেবে।

বর্তমান সরকার দেশের শিক্ষার জন্য কাজ করছে। শতভাগ শিক্ষিত সমাজ গড়ে এদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব সবার। তিনি গতকাল শুক্রবার বিকেলে রাউজান মধ্যম আধার উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে আয়োজিত এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের সংবর্ধণা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।

মধ্যম আধার মানিক উচ্চ বিদ্যালয় হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডা. মোহাম্মদ আলী। সংগঠনের সাধারণ সম্পাদক মো. দিদারুল আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন পূর্ব গুজরা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম. আব্বাস উদ্দিন আহমেদ, আরব প্রপার্টিজ লিমিটেডের সত্ত¡াধিকারী মোহাম্মদ ইলিয়াছ, মুনিরুল মোস্তাফা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সমাজসেবক জসিম উদ্দিন, সামসুল আলম মাস্টার, নুরুল আজিম তালুকদার, ব্যাংকার নুরুল আবছার, সাংবাদিক সাইদুল ইসলাম, স্কুলের প্রধান শিক্ষক মো. ফোরকান, সাংবাদিক জাহেদুল আলম, সাংবাদিক তৈয়ব চৌধুরী, মাওলানা জাফর আহমদ, মেজবাহ উদ্দিন বদরী। উপস্থিত ছিলেন নুরুল ইসলাম, প্রকৌশলী ফয়সাল ফরিদ, নুরুল আলম মাস্টার, সৌরভ বড়–য়া, আবু বক্কর, মাস্টার সজল বড়–য়া, বিনন্দ বড়–য়া, রণি, ছোটন বড়–য়া, মো. আজম, আবু নোমান, ওমর ফারুক সাকিব।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমদ বলেন ‘যে সংগঠন শিক্ষার জন্য, মানুষের কল্যাণে কাজ করে তারাই প্রকৃত সংগঠন।’ সভাপতির বক্তব্য ডা. মোহাম্মদ আলী বলেন ‘মধ্যম আধার মানিক উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ সবসময় সমাজের কল্যানে শিক্ষার কল্যাণে কাজ করে। ভবিষ্যতেও এ চেষ্ঠা অব্যাহত থাকবে।’ অনুষ্ঠানে স্কুলের ৩ জন জিপিএ-৫ প্রাপ্তসহ ৭৪ শিক্ষার্থীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। উলে­খ্য ২০১৫ সাল থেকে উক্ত সংগঠন এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করে আসছে।

প্রিন্স, ঢাকা