খালেদার তিন মামলায় জামিনের আদেশ সোমবার

নিউজ ডেস্ক: কুমিল্লায় হত্যা ও বিস্ফোরক আইনের দু’টি এবং নড়াইলে মানহানির একটি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টে জামিন হবে কিনা সে বিষয়ে আদেশের জন্য সোমবার দিন ধার্য করা হয়েছে। রোববার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ উভয়পক্ষের শুনানি শেষে এ দিন ধার্য করেন।

কুমিল্লার চৌদ্দগ্রামে গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যার মামলাটিতে তার জামিনের আবেদনের শুনানি গত বৃহস্পতিবার শেষ হয়। আর সন্ত্রাসবিরোধী আইনে কুমিল্লার অন্য একটি মামলা ও নড়াইলের মানহানির মামলাটিতে রোববার শুনানি শেষ হয়েছে।

এর আগে শুনানিতে তিনটি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন করেন তার আইনজীবীরা। আর তার জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম।

এছাড়া আগামীকাল সোমবার জাতীয় পতাকা অবমাননার অভিযোগে মানহানি ও মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে করা দু’টি পৃথক মামলায় খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর হাইকোর্টের অন্য একটি বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারামুক্তির জন্য এসব মামলাসহ মোট ছয়টি মামলায় জামিন নিতে হবে বলে জানিয়েছেন তার আইনজীবীরা। পাশাপাশি চারটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহার করতে হবে। এরই মধ্যে একটিতে আদালত খালেদার হাজিরা পরোয়ানা প্রত্যাহারের আদেশ দিয়েছেন।