র‍্যাবের মাদকবিরোধী অভিযানে আটক ১০০

নিউজ ডেস্ক: রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মাদকবিরোধী অভিযানে ১০০ জন আটক হয়েছে। শনিবার দুপুর পৌনে ১২টা থেকে শুরু হওয়া এ অভিযানে মাদক বিক্রির অভিযোগে তাদের আটক করা হয়। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

র‌্যাবের মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, র‍্যাবের–৬–এর সদস্যরা এ অভিযানে অংশ নিয়েছেন। সকাল থেকে বিপুলসংখ্যক র‍্যাব সদস্য পুরো জেনেভা ক্যাম্প ঘিরে ফেলেন। অনেকের ধারণা ছিল ঘনবসতির কারণে এখানে আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান পরিচালনা করা কঠিন। তবে অভিযানে কোনো বাধার সম্মুখীন হননি তারা। র‍্যাবের বেশ কয়েকজন ম্যাজিস্ট্রেটও সেখানে রয়েছেন।

এ অভিযানে শতাধিককে আটক করা হলেও অভিযান শেষে মুফতি মাহমুদ খান বলেন, যাচাই-বাছাই করার পর যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া যাবে তাদের আটক রেখে বাকিদের ছেড়ে দেয়া হবে। দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরুর পর থেকেই প্রতিরাতেই আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে একাধিক মাদক ব্যবসায়ী নিহত হচ্ছেন। অভিযান শুরুর এ পর্যন্ত ৬৩ জনের নিহত হওয়ার খবর রয়েছে গণমাধ্যমে।