বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল (৪০) ও আলমাস (৩৬) নামের দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার বাগরা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বাবুল উপজেলার আশাবাড়ি গ্রামের আবদুল মালেকের ছেলে। তার বিরুদ্ধে ১৬টি মাদকের মামলা রয়েছে। নিহত আলমাস উপজেলার দক্ষিণ তেতাভূমি গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধেও ৮টি মাদকের মামলা রয়েছে।

ব্রাহ্মণপাড়া থানার ওসি সৈয়দ আবু মোহাম্মদ শাহ জাহান কবির মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সূত্রে খবর পেয়ে মাদক উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের আটক করতে ব্রাহ্মণপাড়া-দেবিদ্বার সার্কেলের এএসসি শেখ মোহাম্মদ সেলিম ও তিনি (ওসি) সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার বাগরা এলাকায় অবস্থান নেন। রাত দেড়টার দিকে মাদক ব্যবসায়ী বাবুল ও আলমাস তাদের সহযোগীদের নিয়ে সেখানে পৌঁছালে তাদের আটকের চেষ্টা করে পুলিশ।

এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে ১৬ রাউন্ড গুলি ছোঁড়ে। উভয় পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে মাদক ব্যবসায়ী বাবুল ও আলমাস গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে উভয়ের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে ৪০ কেজি গাঁজা ও একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, এ নিয়ে গত ৫ দিনে কুমিল্লায় বন্ধুকযুদ্ধে ৮ জন নিহত হয়েছে। যার মধ্যে গত ২২তারিখ কোতয়ালী থানার পুলিশের সাথে ২জন, ২৩ তারিখ কোতয়ালী থানা পুলিশের সাথে ১ জন, ২৪ তারিখ রাতে চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণে ১ জন করে ২ জন, বৃহস্পতিবার বুড়িচংয়ে ডিবি পুলিশের সাথে একজন এবং আজ ব্রাহ্মণপাড়ায় ২ জন বন্ধুকযুদ্ধে নিহত হন। নিহতরা প্রত্যেকেই একাধিক মামলার আসামী।

প্রিন্স, ঢাকা