আসছে শুচির অ্যালবাম ‘নূরের দরিয়া’

পবিত্র মাহে রমজান উপলক্ষে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণা থেকে প্রকাশিগ হলো সঙ্গীতশিল্পী ও সঙ্গীতশিক্ষক নাহিয়ান দুরদানা শুচির ইসলামী সঙ্গীতের অ্যালবাম ‘নূরের দরিয়া’।

প্রেম-দ্রোহ ও মানবতার কবি কাজী নজরুল ইসলামের লেখা ও সুরারোপিত নির্বাচিত নয়টি হামদ্ ও নাত নিয়ে সাজানো হয়েছে নতুন এই অ্যালবাম। দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণার ব্যানারে প্রকাশিত হলো প্রতিভাধর সঙ্গীতশিল্পী শুচির কণ্ঠসৃত গানের নতুন এ অ্যালবাম।

অ্যালবামে নির্বাচিত গানগুলো হচ্ছে ‘আল্লাহ আমার প্রভু’, ‘আয় মরু পারের হাওয়া’, ‘খোদার প্রেমে’, ‘মোহাম্মদের নাম’, ‘মরু সাহারা’, ‘নূরের দরিয়া’, ‘রোজ হাসরে’, ‘তৌহিদের মুরশিদ’ এবং ‘তোরা দেখে যা’।

অ্যালবাম প্রসঙ্গে শুচি বলেন, ‘প্রায় দুই দশক ধরে গান করছি। হঠাৎ ভাবলাম আমাদের প্রাণের কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী পবিত্র মাহে রমজানের মধ্যেই। একটি আমাদের ধর্মীয় বিষয় এবং অপরটি জাতীয় কবির জন্মদিন। দুটিই আমাদের জন্য অত্যন্ত গুরুত্ববহ। এ ভাবনা থেকেই অ্যালবামটির কাজ শুরু করা। আমার গাওয়া এবং বিশেষভাবে ভালো লাগা ৯টি গানে সাজানো হয়েছে অ্যালবামটি। আশা করি, নজরুলের লেখা এই হামদ্-নাথগুলো শ্রোতাদের ভালো লাগবে। সবার আন্তরিক ভালোবাসা এবং দোয়া চাই।’

শিল্পী নাহিয়ান দুরদানা শুচি ছায়ানট সঙ্গীত-বিদ্যায়তনে নজরুল সঙ্গীতের একজন শিক্ষক। বর্তমানে বিশিষ্ট সঙ্গীতশিল্পী ও ছায়ানটের সহসভাপতি খায়রুল আনাম শাকিলের কাছে গানের তালিম নিচ্ছেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ার এবং সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত।

প্রিন্স, ঢাকা