মুক্তিযুদ্ধেও আনসার বাহিনীর ভূমিকা ছিলো

২৪ মে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয় মাঠে অনুষ্ঠিত ৩দিন মেয়াদী উপজেলা আনসার কোম্পানি (পুরুষ) নির্বাচন ব্যবস্থাপনা প্রশিক্ষণের সমাপনী দিবসে অতিথি বক্তা হিসাবে বক্তব্য প্রদান কালে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন বলেন, “শুধু উন্নয়ন হলেই হবে না, উন্নয়ন হতে হবে টিকসই, বৃত্তিমূলক প্রশিক্ষণ ও বাস্তবায়ন টিকসই উন্নয়নে বড় ভূমিকা পালন করে, সেই লক্ষ্যে আনসার বাহিনীতে অনেকগুলো বৃত্তিমূলক প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে, যা যুব সমাজের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ”।

তিনি আরো বলেন, দেশের স্বাধীনতা যুদ্ধে যেমন আনসার বাহিনী অবদান রেখে দেশে স্বাধীনতায় ভূমিকা রেখেছিল, তেমনি দেশের সকল গুরুত্বপূর্ণ কাজ যথা নির্বাচন, দূর্গাপুজায় আনসার ও ভিডিপি’র সদস্যগণ অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। আগামী নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে দায়িত্ব পালনের লক্ষ্যে কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার আনসার ও ভিডিপি’র উপজেলা কোম্পানি’র সদস্য-সদস্যাগণের পর্যায়ক্রমে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

চিলমারী উপজেলার আনসার কোম্পানির সদস্য-সদস্যাদের ৭ম ধাপে প্রদান করা হয়। প্রশিক্ষণে বিভিন্ন দিবসে অতিথি বক্তা হিসাবে বক্তব্য প্রদান করেন কুড়িগ্রাম সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, কুড়িগ্রাম জেলা ত্রাণ ও পুনবাসন কর্মকর্তা সহকারী কমিশনার ফাতেমা খাতুন, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম রাখিব এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক, উলিপুর শাখার ব্যবস্থাপক শাহিনুর রহমান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রতন কুমার রায়, চিলমারী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ সোলায়মান হোসেন, কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা, রাজারহাটের উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ জিয়াউর রহমান এবং রাজারহাটের উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক ওবাইদুর রহমান।

প্রিন্স, ঢাকা নিউজ২৪