পাহাড় ধসে হতাহতদের আর্থিক সহায়তা প্রদান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের মনজয়পাড়ায় পাহাড় কাটার সময় মাটি চাপায় হতাহতের ঘটনায় আজ ঘটনাস্থল পরিদর্শন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় প্রতিমন্ত্রী নিহতদের পরিবার প্রতি ১০ হাজার টাকা ও আহতদের প্রত্যককে ৫ হাজার করে নগদ অর্থ প্রদান করেন এবং মন্ত্রণালয় থেকে নিহত পরিবারের প্রত্যেককে আরো ২৫ হাজার টাকা এবং আহতদেরকে ১৫ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন। এছাড়া বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত পরিবারের সদস্যদের মধ্যে ১৫ হাজার টাকা এবং আহত পরিবারের মাঝে ১০ হাজার টাকা করে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

পরিদর্শন শেষে তিনি মনজয়পাড়া গ্রামের স্থানীয়দের সাথে সচেতনতামূলক মতবিনিময় সভায় মিলিত হন। এসময় বান্দরবান জেলা প্রশাসক আসলাম হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ ও মোজাম্মেল হক বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল প্রমুখ।

উল্লেখ্য, গত সোমবার দুপুরে ঘুমধুম ইউনিয়নের মনজয়পাড়া এলাকায় পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে পাঁচ শ্রমিক নিখোঁজ হন। পরে স্থানীয়রা নুর মোহাম্মদ (২৫) নামে একজনকে আহত অবস্থায় উদ্ধার করে । ঘটনার সাত ঘন্টা পর সন্ধ্যায় নুরুল হাকিমকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন পুলিশ, বিজিবি ও দমকল বাহিনীর সদস্যরা। দীর্ঘ উদ্ধার তৎপরতা শেষে রাত সাড়ে আটটায় তিন শ্রমিক – মোঃ আবু (৩০), সোনা মেহের (৩৫) ও জসীম উদ্দিনের (২৫) লাশ উদ্ধার করা হয়।

প্রিন্স, ঢাকা নিউজ২৪