দক্ষতা অর্জনের মাধ্যমে ভবিষ্যৎ গড়ে তুলতে হবে

 

ময়মনসিংহ প্রতিনিধি: উন্নত বাংলাদেশ গড়তে দক্ষ জনশক্তির বিকল্প নেই। তাই দক্ষতা অর্জনের মাধ্যমে নিজেদের ভবিষ্যৎ গড়ে তুলতে হবে। দেশে প্রথমবারের মতো আগামী ২২, ২৩ ও ২৪ সেপ্টেম্বর’২০১৮ বিভাগীয় পর্যায়ে এবং আগামী ৬, ৭ ও ৮ অক্টোবর জাতীয় পর্যায়ে ২০টি ট্রেডে ‘জাতীয় দক্ষতা প্রতিযোগিতার আয়োজন করা হবে।

প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে, আর জাতীয় পর্যায়ে বিজয়ীরা বিশ্ব দক্ষতা প্রতিযোগিতায় অংশগ্রহন করে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বলে জাতীয় দক্ষ উন্নয়ন সচিবালয়ের ( এনএসডিসি ) প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম খোরশেদ আলম ( অতিরিক্ত সচিব) জানিয়েছেন। এবিএম খোরশেদ আলম আরো বলেন ২০২০ সাল থেকে জেলা পর্যায়ে জাতীয় দক্ষতা প্রতিযোগিতার আয়োজন করা হবে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে মঙ্গলবার দুপুরে বিভাগীয় পর্যায়ে জাতীয় দক্ষতা প্রতিযোগিতার আয়োজন উপলক্ষে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি. এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন এনএসডিসি পরিচালক মোহাম্মদ রেজাউল করিম (যুগ্ম-সচিব), অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক, ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল হালিম ও উপাধ্যক্ষ মোঃ শওকত হেসেন, বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মোঃ মোজাম্মেল হক, ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষিক মোহসিনা খাতুন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহমদ প্রমূখ। সভায় ময়মনসিংহ বিভাগের ৪ জেলার সংশ্লিষ্ট সদস্যগণ অংশ নেন।